ক্যাম্পাস

বশেমুরবিপ্রবি’র ফিশারিজ ও মেরিন বায়োসায়েন্স বিভাগের উদ্যোগে ওয়ার্কশপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ ও মেরিন বায়োসায়েন্স বিভাগের উদ্যোগে “হার্নেসিং মেশিন লার্নিং টু এস্টিমেট একোয়াকালচার প্রডাকশন এন্ড ভেল্যু চেইন পারফর্মেন্স ইন বাংলাদেশ” শীর্ষক আউটরিচ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

আজ ৬ আগস্ট (শনিবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১ নম্বর সেমিনার কক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের একোয়াকালচার বিভাগের পৃষ্ঠপোষকতায় ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের একোয়াকালচার বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল হক এর সভাপতিত্বে উক্ত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা মৎস্য অফিসার বিশ্বজিৎ বৈরাগী ও বশেমুরবিপ্রবির ফিসারিজ এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের চেয়ারম্যান ড. মোঃ শরাফত আলী।

ওয়ার্কশপটি যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটির প্রফেসর ড. বেন বেলটন এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয় সকাল ১০ টায়। এরপর বক্তব্য প্রদান করেন বশেমুরবিপ্রবির ফিসারিজ এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের চেয়ারম্যান ড. মোঃ শরাফত আলী ও গোপালগঞ্জ জেলা মৎস অফিসার বিশ্বজিৎ বৈরাগী। এরপর অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল হক টেকনিক্যাল সেশনটি পরিচালনা করেন।

ফার্ম সার্ভে, ফিস টেন্ডার ও ফিড টেন্ডার সার্ভে এবং সার্ভে রেজাল্ট অংশগ্রহণকারীদের সামনে উপস্থাপনা করেন ড. রিচার্ডো হার্নান্দেজ, ড. বেন বেল্টন এবং হযরত আলী। ডেভেলপমেন্ট এন্ড এপ্লিকেশন অব ওয়েব বেইসড্ ইনফরমেটিভ ইন্টারঅ্যাকশন টুল নিয়ে মুক্ত আলোচনা করেন যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেড ইউনিভার্সিটির প্রফেসর ড. পওয়ান নিজাদহাসহেমি।

ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারীরা বক্তাদের বিভিন্ন প্রশ্ন করার সুযোগ পান। দুপুরে অংশগ্রহণকারীদের মধ্যাহ্নভোজোর মাধ্যমে শেষ হয় ওয়ার্কশপটি৷

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button