বরিশালসারাবাংলা

ছাত্রীকে প্রধান শিক্ষকের শ্লীলতাহানীর বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ

জনপদ ডেস্ক: বরিশালের বাকেরগঞ্জে প্রধান শিক্ষকের হাতে ৮ম শ্রেনীর এক ছাত্রীর শ্লীলতাহানীর বিচারের দাবিতে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বোলালিয়া এলাকা অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণ দাবী করেন তারা। বৃহস্পতিবার সকালে প্রায় ১ ঘন্টার অবরোধের ফলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে উপজেলা ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করে নেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, বোয়ালিয়া জিএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিসুর রহমান গত কয়েক মাস ধরে ওই স্কুলের  এক ছাত্রীকে শ্লীলতাহানী করে আসছে। এ ঘটনা জানাজানি হলে বৃহস্পতিবার ক্লাশ শুরু হওয়ার আগ মুহূর্তে অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বোয়ালিয়া এলাকায় বিক্ষোভ মিছিল করে। পরে তারা স্কুলের সামনে মহাসড়ক অবরোধ করেন।

খবর পেয়ে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) সুদীপ্ত সরকার এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকমল হোসেন ঘটনাস্থলে গিয়ে এ বিষয়ে অভিযুক্তের বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষক ইদ্রিসুর রহমানের মুঠোফোনে কল দেয়া হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে। এ কারনে তার বক্তব্য পাওয়ায যায়নি।

তবে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীর শ্লীলতাহানীর বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে উপজেলা প্রশাসন। তদন্তে অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button