সারাবাংলা

উল্লাপাড়ায় সেতুর নির্মাণ কাজ বন্ধ, মানুষের দুর্ভোগ

জনপদ ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়ার ফুলজোড় খালের উপরে নির্মাণাধীন সেতুর কাজ বছর খানেক ধরে বন্ধ রয়েছে। এজন্য চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী। এলজিইডি কর্তৃপক্ষ বলেছে, ঠিকাদারের গাফলতি এজন্য দায়ী। সময় সীমা বেধে দিয়ে শেষ বারের মত চিঠি দেওয়া হয়েছে।

২ কোটি ৬৩ লাখ ৩৭ হাজার ৭৯১ টাকা ব্যয়ে ৫৪ মিটার লম্বা সেতুটির নির্মাণ কাজ শুরু হয় ২০২০ সালের অক্টোবর মাসে। সেতুটির প্রায় ৬০ শতাংশ কাজ শেষ হবার পর হঠাৎ করেই নির্মাণ কাজ বন্ধ করে দেয় লিটন এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান।

এলজিইডির বেধে দেওয়া সময় অনুযায়ী ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর এর কাজ শেষ হবার কথা ছিল।

সেতুটির একপাশের সবগুলো পিলার নির্মাণ শেষ হলেও অপর পাশের মাত্র একটি পিলার নির্মাণ বাকী রয়েছে। সেই সাথে বাকী রয়েছে উপরের স্লাব নির্মাণ। সেতুর পাশে ফেলে রাখা নির্মাণ সামগ্রীও রোদ-বৃষ্টিতে নষ্ট হয়ে যাচ্ছে।

এ ব্যাপারে এলজিইডি’র উল্লাপাড়া অফিসের সঙ্গে যোগাযোগ করা হলে উপজেলা প্রকৌশলী আবু সায়েদ জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান প্রায় ১ বছর ধরে উক্ত সেতু নির্মাণ কাজ বন্ধ রেখেছে। ৩০ জুনের মধ্যে সেতুর অবশিষ্ট অংশের কাজ শুরু করার সময় সীমা বেধে দিয়ে শেষ বারের মত চিঠি দেওয়া হয়েছে।

এই সময়ের মধ্যে ঠিকাদার কাজ শুরু না করলে তার কার্যাদেশ বাতিল করে এখানে নতুন ঠিকাদার নিয়োগ দেয়া হবে বলে জানান প্রকৌশলী।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান লিটন এন্টারপ্রাইজের মালিক মোরশেদুল ইসলাম লিটন জানান, “সড়ক ও জনপথ বিভাগের একটি গুরুত্বপূর্ণ রাস্তার কাজ করতে গিয়ে সেতুটির নির্মাণ কাজে দেরি হচ্ছে। এক সপ্তাহের মধ্যে সেতুর অবশিষ্ট কাজ শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button