জাতীয়টপ স্টোরিজ

পদ্মা পার হতে ব্যাকুল তারা, টোল প্লাজায় লম্বা লাইন

জনপদ ডেস্ক: রাত থেকেই পদ্মা সেতুর টোল প্লাজায় ছিল লম্বা লাইন। রোববার (২৬ জুন) ভোরে ট্রাক-বাস ও প্রাইভেটকারের সঙ্গে ছিল বিপুলসংখ্যক মোটরসাইকেল।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজা ঘিরে যানবাহনের লম্বা লাইন। স্বপ্নজয়ের সেতুতে করে প্রথম দিনই পদ্মা পার হতে ব্যাকুল তারা।

রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে দলবেঁধে আসে টোল প্লাজার লাইনে। সেতুর টোল আদায় আরও দ্রুত করার দাবি তাদের।

তারা বলছেন, প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার পর্যন্ত যনজট লেগে আছে। প্রথম দিনে যানজট একটু থাকবেই। এ ছাড়া সবাই তো সেতু দিয়ে যাবে না। অনেকেই দেখতে এসেছে। তাই যানজটটা একটু বেশি। তবে যানজট হলেও পদ্মা সেতুতে যে এসেছি, তাই খারাপ লাগছে না। খুবই আনন্দ লাগছে।

কর্তৃপক্ষ বলেছে, প্রথম দিনের কারণে কিছুটা চ্যালেঞ্জ। তবে আধুনিক প্রক্রিয়ার অটোমেটিক ট্রানজেকশন চালু করলে চাপ বেশি থাকলেও লাইন লম্বা হবে না।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজব আলী বলেন, টোল আদায়ে অটোমেটিক ট্রানজেকশন সিস্টেম করছি। আরও অত্যাধুনিক পদ্ধতি আসছে। ওই পদ্ধতি আমরা চালু করব, যাতে কোনো গাড়ি থামতে না হয়।

পদ্মা সেতুর দুই প্রান্তের টোল প্লাজায় ৬টি লেনের মধ্য একটি করে লেনে অটোমেটিক ট্রানজেকশন সিস্টেম রাখা হয়েছে। তবে এখনো তা চালু হয়নি।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, পদ্মা সেতুর মাওয়া প্রান্তে টোল প্লাজার ৫টি লেন দিয়ে ঘণ্টায় গড়ে ১২০টি গাড়ি টোল পরিশোধ করে সেতুতে উঠতে পারছে। কিন্তু প্রথম দিনে গাড়ির চাপ বেশি থাকায় এমন লম্বা লাইন হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button