বিনোদন

বলিউডে ‘কিং খান’ শাহরুখের ৩০ বছর

বিনোদন ডেস্ক: বলিউড সুপারস্টার শাহরুখ খান শনিবার বলিউডে তার ৩০ বছর পূর্তি উপলক্ষে আসন্ন বিগ-বাজেটের সিনেমা ‘পাঠানের’ নতুন লুক প্রকাশ করেছেন।

শাহরুখ তার সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে লিখেছেন, ৩০ বছর, অনেক বেশি সময় মনে হচ্ছে না। কারণ আপনাদের ভালোবাসা ও হাসিমুখ অনন্ত-অসীম। এখন পাঠানের সাথে সেই পথে আরো এগিয়ে যেতে হবে। ২০২৩ সালের ২৫ জানুয়ারি পাঠানের সাথে থাকুন। এটি হিন্দি, তামিল ও তেলেগুতেও মুক্তি পাচ্ছে।

বিগত ৪ বছর পর শাহরুখ ফিরছেন রুপোলী পর্দায়। পাঠানে তার সাথে থাকছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

পাঠানের মোশন পোস্টার

বলিউডের সবচেয়ে প্রতিভাবান তারকা হিসেবে বিবেচিত এবং ‘কিং খান’ নামে পরিচিত এই অভিনেতা ক্যারিয়ারে ৮০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন। বর্তমানে তার সম্পদের মূল্য প্রায় ৭০০ মিলিয়ন মার্কিন ডলার।

১৯৯৫ সালের রোমান্টিক সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’-তে অভিনয় করার মধ্য দিয়ে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। সিনেমাটি ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে দীর্ঘতম ব্লকবাস্টার সিনেমা।

তার অন্যান্য ব্লকবাস্টার সিনেমার মধ্যে রয়েছে ‘দিল তো পাগল হ্যায়’ (১৯৯৭) ও ‘কুছ কুছ হোতা হ্যায়’ (১৯৯৮)। তবে ২০০২ সালে ‘দেবদাস’- ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্যও ব্যাপকভাবে প্রশংসিত হন তিনি।

৫৫ বছর বয়সী এই অভিনেতা প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সের স্বত্বাধিকারী।

সূত্র : ইউএনবি, ইন্ডিয়ান এক্সপ্রেস

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button