Breaking Newsজাতীয়

শক্তি-সাহস দিয়েছেন আপনারা: প্রধানমন্ত্রী

জনপদ ডেস্ক: পদ্মা সেতু উদ্বোধনের পর মাদারীপুরের শিবচরে জনসভায় জনতার উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ পদ্মা সেতু করতে গিয়ে আমাকে অনেকে অপমান করেছে। আমাদের একটাই লক্ষ্য ছিল এ পদ্মা সেতু নির্মাণ করবোই। এ সাহস দিয়েছেন আপনারা, শক্তি দিয়েছেন আপনারা। আমি আপনাদের পাশে আছি। এখন তো পদ্মা সেতু হয়ে গেল। আমরা আসব, আপনারাও যাবেন।

শনিবার (২৫ জুন) দুপুর ১টার পর পদ্মা সেতু উদ্বোধনের পর মাদারীপুরের কাঁঠালবাড়ীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। সেখানে প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ পুতুলসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত আছেন।

শেখ হাসিনা বলেন, আজকের দিন দক্ষিণাঞ্চলের মানুষের জন্য বিশেষ দিন। কিছুক্ষণ আগে এ অঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করে আসলাম, আলহামদুলিল্লাহ।

তিনি বলেন, বাবা-মা, ভাই-বোন হারিয়ে আপনাদের কাছে এসেছি। আপনারাও আমার পাশে ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে এ পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করে যাই। বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছেন, কখনোই সেতু করতে পারবে না। আমরা কিন্তু করতে পেরেছি, আপনারা পাশে ছিলেন বলে। জনগণের শক্তি বড় শক্তি। আমি সেটাই বিশ্বাস করেছি।

পদ্মা সেতুর উদ্বোধন করতে সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়ায় আসেন। প্রথমে প্রধানমন্ত্রী সকাল ১০টায় মাওয়া প্রান্তে দুটি ফলক উন্মোচন করে পদ্মা সেতুর উদ্বোধন করেন। এরপর শেখ হাসিনা সেখানে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন। সুধী সমাবেশের পর প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দিয়ে পদ্মা সেতুর টোল প্লাজা উদ্বোধন করেন। এরপর সেতুর ওপর দিয়ে সড়ক পথে শেখ হাসিনা শরীয়তপুরের জাজিরা পয়েন্টে পৌঁছান এবং সেখান নাম ফলক উন্মোচন করেন। জাজিরা প্রান্তে পৌঁছানোর আগে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর মাঝামাঝি স্থানে দাঁড়িয়ে আকাশে বিমান বাহিনীর সদস্যদের দৃষ্টি নন্দন বিমান মহড়া প্রত্যক্ষ করেন। দুই প্রান্তে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের পর শেখ হাসিনা মাদারীপুরের কাঁঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাটে আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় আসেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button