বরিশালসারাবাংলা

কাউখালীতে সড়কের বেহাল দশা, জনদূর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক, পিরোজপুর: পিরোজপুরের কাউখালী উপজেলা শহরের প্রাণ কেন্দ্র সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের সামনের রাস্তাটি দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে বড় বড় খানা খন্দকের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই গুরুত্বপূর্ণ সড়কের পাশে রয়েছে কৃষি ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংক সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ এবং ভারী ও হালকা যানবাহন চলাচল করে। রাস্তাটি দিয়ে রিকশা, সাইকেল, মটরসাইকেল, অটোরিকশা চলাচল করার সময় প্রতিনিয়ত কোন না কোন ছোট খাট দূর্ঘটনা ঘটছে।

রাস্তাটির অবস্থা এতই করুন যে, কোন রোগী কিংবা প্রসূতি মা এই রাস্তা দিয়ে গেলে যে কোন ধরনের বড় দূর্ঘটনা ঘটে যেতে পারে। রাস্তাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালালেও কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই। অথচ এই সড়ক দিয়ে এলাকার জনপ্রতিনিধি, সমাজসেবক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা চলাচল করলে তাদের কোন খেয়াল নেই।

রিকশাচালক লিটন জানান, এখান থেকে যাওয়ায় সময় পেটের নাড়ী ভূড়ি উল্টে যাবার উপক্রম হয়। সড়কের পাশে ব্যবসায়ী ফয়সাল হোসেন বলেন, ড্রেন না থাকায় সামান্য বর্ষা হলেও রাস্তার উপর হাটু সমান পানি জমে আর এতে কোন ক্রেতা দোকানে আসতে পারে না যার ফলে আমি ব্যবসায়িকভাবে অনেক ক্ষতিগ্রস্থ হইতেছি। এ ব্যাপার উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ রাসেল জানান, রাস্তাটি জিওবি মেইনটেনেন্সে দেওয়া হয়েছে। পরবর্তী অর্থ বছরে অর্থাৎ ২০২২-২৩ অর্থ বছরে মেরামত করা যাবে বলে আশা করা যায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button