নির্বাচন

কুসিক নির্বাচনে জামানত হারাচ্ছেন মেয়র প্রার্থীসহ ৫২ জন

জনপদ ডেস্ক: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ সংরক্ষিত নারী ও সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট করা মোট ৫২ জনের জামানত বাজেয়াপ্ত হচ্ছে। কুসিক নির্বাচনের ফলাফল বিবরণীতে জানা যায়, মেয়র প্রার্থীদের মধ্যে ২ জন, সাধারণ কাউন্সিলরদের মধ্যে ৪১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ৯ জন প্রার্থী তাদের জামানত হারাতে যাচ্ছেন।

দুই মেয়র প্রার্থী হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী ও নাগরিক কমিটির কামরুল আহসান বাবুল।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, কোনো প্রার্থী যদি মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট না পান, তাহলে সেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। গেজেট প্রকাশের সঙ্গে সঙ্গে ওই ৫২ প্রার্থীর জামানতের অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।

প্রসঙ্গত, গত বুধবার (১৫ জুন) কুসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১০৫ কেন্দ্রে ভোটগ্রহণ হয়।

এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত মেয়র নির্বাচিত হন। তিনি পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button