আইন ও আদালত

পাবনা মানসিক হাসপাতালে পরিচালকসহ পাঁচজনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

জনপদ ডেস্ক: পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ও চিকিৎসক তন্ময় প্রকাশ বিশ্বাসসহ পাঁচজনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ছয়টি মামলা করা হয়েছে। বুধবার (১৫ জুন) বিকেলে পাবনা দুদক কার্যালয়ে মামলাগুলো নথিভুক্ত করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বাদী হয়ে ৮৮ লাখ তিন হাজার ৭৬২ টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলাগুলো করেন।

মামলার অন্য আসামিরা হলেন জেলার সাবেক বিপণন কর্মকর্তা (বর্তমানে কৃষি বিপণন অধিদপ্তরের দিনাজপুর কার্যালয়ে কর্মরত) হুমায়ুন কবীর, হাসপাতালের খাদ্য সরবরাহ ঠিকাদার এইচ এম ফয়সাল, এইচ এম রেজাউল ও এইচ এম আরফিন।

এই তিন ঠিকাদার সম্পর্কে ভাই। তাঁদের বাড়ি পাবনা জেলা শহরে।

দুদকের পাবনা কার্যালয় সূত্রে জানা গেছে, ঠিকাদাররা ২০১৭-১৮, ২০১৮-১৯ অর্থবছরে যোগসাজশ করে হাসপাতালের পথ্য খাতে প্রকৃত বাজারমূল্যের চেয়ে বেশি মূল্য দেখিয়ে সরকারের আর্থিক ক্ষতি সাধন করে ৮৮ লাখ তিন হাজার ৭৬২ টাকা আত্মসাৎ করেন। এ বিষয়ে দীর্ঘ অনুসন্ধান শেষে মামলা করা হয়েছে।

জানতে চাইলে মামলার বাদী ও দুদকের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বলেন, ২০১৯ সালের শেষের দিকে অভিযোগ পাওয়া যায়। দীর্ঘ অনুসন্ধান শেষে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা মেলায় মামলাগুলো করা হয়েছে। মামলার তদন্ত করবে দুদক নিজেই।

দুদকের পাবনা জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক কালের কণ্ঠকে বলেন, ‘পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ও চিকিৎসক তন্ময় প্রকাশ বিশ্বাসসহ পাঁচজনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ছয়টি মামলা হয়েছে। এত দিন আমরা অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করেছি। অনুসন্ধান করে আমরা দেখছি ঘটনা সত্য। তদন্ত চলমান রয়েছে। পরবর্তীতে কমিশনের অনুমোদনক্রমে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করা হবে। ‘

এ বিষয়ে পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক চিকিৎসক তন্ময় প্রকাশ বিশ্বাস কালের কণ্ঠকে বলেন, ‘তারা মনে করেছে মামলা দেওয়ার মতো তাই দিয়েছে। এখন আইন যেভাবে চলে সেভাবে চলবে। আপিল করার সুযোগ থাকলে আপিল করব। ‘

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button