নির্বাচন

কুমিল্লা সিটি নির্বাচনে নির্বাচিত কাউন্সিলর হলেন যারা

জনপদ ডেস্ক: টানটান উত্তেজনা আর বৃষ্টিকে উপেক্ষা করে সম্পন্ন করা হলো (কুসিক) নির্বাচন।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কুমিল্লা সিটি নির্বাচনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু। মেয়র পদের পাশাপাশি এই নির্বাচনে সাধারণ ২৭টি ওয়ার্ড এবং সংরক্ষিত মহিলা ৯টি ওয়ার্ডে মোট ১৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

কুসিক নির্বাচনে কাউন্সিলর পদে বিজয়ী যারা

তারা হলেন- ১নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জামায়াতে ইসলামীর অনুসারী সাবেক কাউন্সিলর গোলাম কিবরিয়া ২ হাজার ৬২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ২ হাজার ২৪৪ ভোট। ২নং ওয়ার্ডে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী গোলাম সরওয়ার শিপন ১ হাজার ৩২১ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৯৬০ ভোট। ৩নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সরকার মাহমুদ জাবেদ ৩ হাজার ৫১৫ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ২ হাজার ৯০ ভোট পেয়েছেন। ৪নং ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি নাসির উদ্দিন নাজিম ১ হাজার ৭৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৪১৬ ভোট।

৫নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সৈয়দ রায়হান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৬নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আমিনুল ইকরাম ২ হাজার ৯৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ২ হাজার ২১২ ভোট। ৭নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত আবদুর রহমান ২ হাজার ৪০৮ ভোট নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ২ হাজার ১৪ ভোট। ৮নং ওয়ার্ডে জামায়াত অনুসারী একরাম হোসেন বাবু ২ হাজার ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৮৬৭ ভোট। ৯নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জমীর উদ্দিন খান জম্পি ১ হাজার ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৬৪৭ ভোট। ১০নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মঞ্জুর কাদের মনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে ১১নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী ২ হাজার ৮২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৬০১ ভোট। ১২নং কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক জিয়াউল হক মুন্না ২ হাজার ১৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৭০৩ ভোট। ১৩নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত রাজিউর রহমান রাজিব ২ হাজার ৫৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ২ হাজার ১৩৩ ভোট। ১৪নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত আবুল কালাম আজাদ হাসেম ৪ হাজার ২৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৯২ ভোট। ১৫নং ওয়ার্ডে সাইফুল বিন জলীল পেয়েছেন ১ হাজার ৫৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৪৭৯ ভোট। ১৬নং ওয়ার্ডে আওয়ামী লীগ অনুসারী জাহাঙ্গীর হোসেন বাবুল ২ হাজার ৫৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৪৬৫ ভোট।

১৭নং ওয়ার্ডে আওয়ামী লীগ অনুসারী হানিফ মাহমুদ ২ হাজার ৩০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ২ হাজার ২০৮ ভোট। ১৮নং ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শওকত আকবর ৩ হাজার ২২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ২ হাজার ৪২৪ ভোট। ১৯নং ওয়ার্ডে রেজাউল করিম টিফিন কেরিয়ার নিয়ে ১ হাজার ৩৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ২০ নং ওয়ার্ডে আনোয়ার হোসেন ৩ হাজার ১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হারুনুর রশিদ ১ হাজার ৫৯৫ ভোট পেয়েছেন। ২১ নং ওয়ার্ডে কাজী মাহাবুবুর রহমান (ঠেলা গাড়ি) প্রতীক নিয়ে ৩ হাজার ৬৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম মোস্তফা ৩ হাজার ২০২ ভোট এবং আক্তার হোসেন (ট্রাক্টর) প্রতীক নিয়ে ৪৮৪ ভোট পেয়েছেন। ২২নং ওয়ার্ডে মো. আজাদ হোসেন (ঘুড়ি) প্রতীক নিয়ে ৪ হাজার ৫৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. শাহআলম মজুমদার লাটিম প্রতীক নিয়ে ১ হাজার ৮৮৮ ভোট পেয়েছেন। ২৩ নং ওয়ার্ডে আনিসুজ্জামান আনিস (মিষ্টি কুমড়া) প্রতীক নিয়ে ১ হাজার ২৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর হোসেন পেয়েছেন ১ হাজার ১২৫ ভোট।

২৪ নং ওয়ার্ডে মহিবুর রহমান তুহিন ঘুড়ি প্রতীক নিয়ে ২ হাজার ২২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ২৫ নং ওয়ার্ডে এমদাদ উল্লা বিএসসি ঠেলাগাড়ি প্রতীক নিয়ে ১ হাজার ৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. খলিলুর রহমান মজুমদার ৯৩১ ভোট পেয়েছেন। ২৬ নং ওয়ার্ডে আব্দুস সাত্তার ঘুড়ি প্রতীক নিয়ে ২ হাজার ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল হোসেন ১ হাজার ৫২৫ ভোট পেয়েছেন। ২৭ নং ওয়ার্ডে আবুল হাসান ট্রাক্টর প্রতীক নিয়ে ২ হাজার ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল হক চৌধুরী লাটিম প্রতীক নিয়ে ১ হাজার ৭৯০ ভোট পেয়েছেন।

সংরক্ষিত আসন-১ (ওয়ার্ড ১, ২ ও ৩) মহানগর আওয়ামী লীগ সদস্য কাউছারা বেগম সুমি, সংরক্ষিত আসন-২ (ওয়ার্ড ৪, ৫ ও ৬) আওয়ামী লীগ অনুসারী নাদিয়া নাসরিন, সংরক্ষিত আসন-৩ (ওয়ার্ড ৭, ৮ ও ৯) আওয়ামী লীগ অনুসারী উম্মে কুলছুম মুনমুন, সংরক্ষিত আসন-৪ (ওয়ার্ড ১০, ১১ ও ১২) বিএনপি অনুসারী রুমা আক্তার, সংরক্ষিত আসন-৫ (ওয়ার্ড ১৩, ১৪ ও ১৫) আওয়ামী লীগ অনুসারী নূর জাহান আলম পুতুল, সংরক্ষিত আসন-৬ (ওয়ার্ড ১৬, ১৭ ও ১৮) আওয়ামী লীগ অনুসারী নেহার বেগম, সংরক্ষিত আসন-৭ (ওয়ার্ড ১৯, ২০ ও ২১) বিএনপি অনুসারী তাহমিনা আক্তার লিন্ডা, সংরক্ষিত আসন-৮ (ওয়ার্ড ২২, ২২ ও ২৪) বিএনপি অনুসারী ফারহানা পারভীন, সংরক্ষিত আসন-৯ (ওয়ার্ড ২৫, ২৬ ও ২৭) আওয়ামী লীগ অনুসারী শাহিনা আক্তার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button