ক্যাম্পাস

জবিতে দু’দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবিতে) ফিল্ম ক্লাবের আয়োজনে দুই দিনব্যাপী সাম্প্রতিক নির্মিত বাংলাদেশি চলচ্চিত্রের প্রদর্শন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে দু’দিনব্যাপী চলচ্চিত্রের প্রদর্শনীর অনুষ্ঠান শুরু হয়।
বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করার পরপরই প্রথমদিনে সকাল সোয়া ১১ টায় ‘লাল মোরগের ঝুঁটি’ ও দুপুর ১টায় ‘চন্দ্রাবতীর কথা’ প্রদর্শিত হয়। এরপর আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০ টায়  ‘কালবেলা’ ও দুপুর ১টায় ‘দ্য লস্ট মাদার’ প্রদর্শিত হবে।
এ-সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি আবুল হাসান, আব্দুল মান্নান সরকার, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম ও প্রক্টরিয়াল বডির সদস্যরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম।
অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, “আমাদের ঐতিহ্য, চেতনা রক্ষায় ফিল্ম ভূমিকা পালন করে। বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমাদের অনেক কিছুই নাই। কিন্তু আমাদের সুন্দর মন আছে। এই সুন্দর মন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।”

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button