টপ স্টোরিজরাজশাহী

রাজশাহীতে শুরু হচ্ছে ভোটার হালনাগাদ

নিজস্ব প্রতিবেদক: সারা দেশের মত রাজশাহীতেও শুরু হতে যাচ্ছে ভোটার হাল নাগাদ কার্যক্রম। বাংলাদেশ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে যাদের জন্ম ১ জানুয়ারী ২০০৭ বা তার পূর্বে অথচ ভোটার তালিকায় এখনও অন্তর্ভুক্তি হয় নাই তাদের ভোটার নিবন্ধনের জন্য আজ ২০ মে ২০২২ হতে পর্যায়ক্রমে ভোটারদের তথ্য সংগ্রহ ও ছবি তোলার মাধ্যমে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা হবে।

১ম ধাপে রাজশাহী সিটি কর্পোরেশনের রাজপাড়া/বোয়ালিয়া থানার তথ্য সংগ্রহ ২০ মে ২০২২ হতে ৯ জুন ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্থক্রম রাজপাড়া থানা ১০ জুন ২০২২ হতে ৫ জুলাই ২০২২, বোয়ালিয়া থানা ১০ জুন ২০২২ হতে ৩০ জুন ২০২২।

২য় ধাপে পুঠিয়া উপজেলার তথ্য সংগ্রহ ১১ জুন ২০২২ হতে ১ জুলাই ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ১২ জুলাই ২০২২ হতে ১১ আগন্ট ২০২২ গোদাগাড়ী উপজেলার তথ্য সংগ্রহ ১১ জুন ২০২২ হতে ১ জুলাই ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ৩ জুলাই ২০২২ হতে ৩ আগন্ট ২০২২, মোহনপুর উপজেলার তথ্য সংগ্রহ ১৮ জুলাই ২০২২ হতে ৭ জুলাই ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ১৪ আগন্ট ২০২২ হতে ৯ সেপ্টেম্বর ২০২২, পবা উপজেলার তথ্য সংগ্রহ ১৫ জুলাই ২০২২ হতে ৫ আগস্ট ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ৬ আগস্ট ২০২২ হতে ৩ সেপ্টেম্বর ২০২২।

৩য় ধাপে তানোর উপজেলার তথ্য সংগ্রহ ১৪ আগস্ট ২০২২ হতে ৫ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ১২ সেপ্টেম্বর ২০২২ হুতে ১১ অক্টোবর ২০২২, বাগমারা উপজেলার তথ্য সংগ্রহ ১ আগস্ট ২০২২ হতে ৫ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ০৬ সেপ্টেম্বর ২০২২ হতে ৮ অক্টোবর ২০২২।

৪র্থ ধাপে চারঘাট উপজেলার তথ্য সংগ্রহ ১৮ সেপ্টেম্বর ২০২২ হতে ১০ অক্টোবর ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ১২ অক্টোবর ২০২২ হতে ২৯ অক্টোবর ২০২২, দূর্গাপুর উপজেলার তথ্য সংগ্রহ ১৬ সেপ্টেম্বর ২০২২ হতে ৭ অক্টোবর ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ১৪ অক্টোবর ২০২২ হতে ৯ নভেম্বর ২০২২, বাঘা উপজেলার তথ্য সংগ্রহ ৮ অক্টোবর ২০২২ হতে ২৯ অক্টোবর ২০২২ পর্যন্ত এবং নিবন্ধন কার্যক্রম ১ নভেম্বর ২০২২ হতে ১৬ নভেম্বর ২০২২ তারিখে ভোটারদের ছবি তোলার মাধ্যমে ভোটার রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা হবে।

উল্লেখ্য, যাদের জন্ম ১ জানুয়ারী ২০০৭ বা তার পূর্বে কিন্তু এখনও ভোটার হয় নাই তারা উপরিল্লিখিত তারিখ অনুযায়ী ২ নং ফরম পূরণ করে নির্দিষ্ট তারিখে নিবন্ধন কেন্দ্র ছবি তোলা ও বায়োমেট্রিক প্রদানের মাধ্যমে ভোটার রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। সঠিক তথ্য দিয়ে ভোটার নিবন্ধন হন এবং নির্ভুল ভোটার তালিকা প্রণয়নে সহায়তা করুন। হালনাগাদ কার্যক্রমে মৃত ভোটারের নাম কর্তন ও ভোটার স্থানান্তর করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button