আইন ও আদালত

পরীর মামলায় আসামিদের আনুষ্ঠানিক বিচার শুরু

জনপদ ডেস্ক: চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ, তুহিন সিদ্দিকী অমি ও শহিদুল আলমের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এবার আসামিদের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বুধবার (১৮ মে) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক মোহাম্মদ হেমায়েত উদ্দিনের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। পরীর আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী চার্জ গঠনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিন তিন আসামিই আদালতে উপস্থিত ছিলেন। তারা প্রত্যেকেই নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রত্যাশা করেন।

এর আগে, গত ১৯ এপ্রিল বিচারক হেমায়েত উদ্দিনের আদালতে এ অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। সেদিন নাসির উদ্দিন মাহমুদ ও অমির পক্ষে তাদের আইনজীবী অব্যাহতির আবেদন করে শুনানি করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষ অব্যাহতির আবেদনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক অভিযোগ গঠন বিষয়ে আদেশ এদিন (১৮ মে) তারিখ নির্ধারণ করেন।

প্রসঙ্গত, গত বছরের ১৩ ডিসেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯-এর বিচারক হেমায়েত উদ্দিন চার্জশিট গ্রহণ করেন। ২০২১ সালের ৬ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা কামাল হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নাসিরসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট জমা দেন।

ওই বছরের ১৪ জুন ধর্ষণ-হত্যাচেষ্টার অভিযোগে নাসির উদ্দিন ও তার বন্ধু অমির নাম উল্লেখ করে এবং চারজনকে অজ্ঞাতনামা আসামি করে পরীমণি ঢাকার সাভার থানায় মামলা করেন। এরপর বিষয়টি নিয়ে তৎপর হয় পুলিশ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button