আন্তর্জাতিক

ফার্স্ট লেডিদের উদ্দেশ্যে যা বললেন জেলেনস্কির স্ত্রী

জনপদ ডেস্ক:/strong> ভলোদিমির জেলেনস্কির স্ত্রী ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা ইউক্রেনের অসুস্থ শিশুদের নিরাপদে পৌঁছানোসহ সহায়তার জন্য ফ্রান্সের ফার্স্ট লেডি ব্রিজিত ম্যাক্রোঁসহ অন্যান্য ফার্স্ট লেডিদের ধন্যবাদ জানিয়েছেন।

লে প্যারিসেন পত্রিকায় এক নিবন্ধে ৪৪ বছর বয়সী ওলেনা জেলেনস্কা ইউক্রেনীয় শরণার্থীদের আশ্রয় প্রদান ও সহায়তার জন্য ইউরোপীয়দের প্রতি কৃতজ্ঞতা জানান। এমন কাজের জন্য তারা নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য বলেও মন্তব্য করেন তিনি।

নিবন্ধে স্বামী ভলোদিমির জেলেনস্কির সাহসের প্রশংসা করে ওলেনা জেলেনস্কা বলেন, প্রতিদিন আমি কি মানুষটার প্রশংসা করছি, আমি কি বিস্মিত? না, ভলোদিমির সব সময় এ রকম— দৃঢ়চেতা ও শান্ত। যুদ্ধের সময় ইউক্রেনীয়রা ও গোটা বিশ্ব সুস্পষ্টভাবে দেখেছে, সে কেমন নীতি ধারণ করে এবং তার মধ্যে তারা শক্তি খুঁজে পেয়েছে। সে কখনো ইউক্রেনের স্বার্থে ছাড় দেবে না।
রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনে আক্রমণ শুরুর পর জেলেনস্কা ইন্সটাগ্রামে লিখেছিলেন—আমি কাঁদতে চাই না, ভয় পেতেও চাই না। আমি শান্ত এবং আত্মবিশ্বাসী থাকব। কিন্তু রুশ সেনাদের আক্রমনের পর তার পক্ষে এমনটি থাকা অসম্ভব হয়ে পড়েছে বলেও জানিয়েছেন তিনি।

ওলেনা জেলেনস্কা লেখেন, যখন ভুক্তভোগী, মৃত শিশুদের দেখি, যখন গুলি করে একটি পরিবারকে হত্যা করা হয় কিংবা ধ্বংসাবশেষের নিচে মানুষ সমাহিত হয়; চোখে জল আসে। আমি নিজেকে ধরে রাখতে পারি না, কিন্তু ভয় পাই না।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button