Breaking Newsসাহিত্য

সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন ৩০ জন

জনপদ ডেস্ক: সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২২’ পেয়েছেন ৩০ জন। শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ. আ. ম. স আরেফিন সিদ্দিক।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৈয়দ আব্দুল হাদী, সাবেক সিনিয়র সচিব আবদুস সামাদ ফারুক, প্রকৌশলী মঞ্জুর উল আলম চৌধুরী।

পুরস্কার পেয়েছেন যারা- প্রখ্যাত কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী (জীবনের গান-আত্মজীবনী) ও ফকির আলমগীর (মরণোত্তর), নাট্যজন ম. হামিদ (সেই অন্ধকার), শাহজাহান চৌধুরী (আমি, আশনা ও মং প্রু), লায়লা নাজনীন হারুন (যুদ্ধ ও পূর্ণবাসন), সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ চেয়ারপার্সন মো. আব্দুস সামাদ ফারুক (জল জোছনায় নাজমুল), মঞ্জুর-উল আলম চৌধুরী (বিশিষ্ট গীতিকার), মোস্তফা কামাল (বিশিষ্ট সাহিত্যিক) জামিউর রহমান লেমন (কাশবনের ভূত), হাসনাত লোকমান (রাসেলের জন্য ভালোবাসা-সম্পাদনা), ড. শাহাদাত হোসেন নিপু (নিপু শাহাদাত-সব্বার বন্ধু বঙ্গবন্ধু), মাহবুব আজীজ (কালের খেয়া সম্পাদনা, সমকাল), এ. কে. বাকী বিল্লাহ (সাংবাদিক), গোলাম কিবরিয়া (সচিত্র বাংলাদেশ সম্পাদনা), আলী নিয়ামত (সাংবাদিক), মুহাম্মদ মহিউদ্দিন (গল্পকার-সম্পাদনা), তাশিক আহমেদ (উপদেষ্টা, অনুষ্ঠান, এটিএন বাংলা), ড. মো. আলমগীর আলম (অণুকবিতা), সুরাইয়া আলমগীর (স্বপ্নের দেশে, দেশে), রাজেন্দ্রচন্দ্র দেব মন্টু (সাংবাদিক ও সংগঠক), রতনচন্দ্র বালো (অনুসন্ধানী প্রতিবেদন), নাজমুল খান (অভিনেতা ও সংগঠক), ফারহানা আহম্মেদ পলি (কবি), মুজতবা সউদ (লেখক), রেজানুর রহমান (বঙ্গবন্ধুর বাড়ি, সাংবাদিক), গাজী ফারুক (অভিনেতা ও নির্দেশক), ড. খলিলুর রহমান সরকার (ক্যান্সার চিকিৎসা), দিলীপ কুমার আগারওয়াল (কলামিস্ট, ডায়মন্ড ওয়াল্ডের কর্ণধার), শহীদুল ইসলাম বিজু (পাঠক সমাবেশ, প্রকাশক) ও সোহানূর রহমান সোহান (চলচ্চিত্র পরিচালনা)। বাংলা প্রকাশনীর উদ্যোগে এ পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button