আইটিতথ্য প্রযুক্তি

নম্বর সেভ না করেই হোয়াটসঅ্যাপ গ্রুপে আমন্ত্রণ জানাবেন যেভাবে

টেক ডেস্কঃ গোটা বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এই অ্যাপে একদিনে যেমন রয়েছে ভয়েস ও ভিডিও কলের সুবিধা অন্যদিকে গ্রুপ তৈরি করে বহু মানুষের সঙ্গে একসঙ্গে যোগাযোগ রাখা সম্ভব। বিশেষ করে কোভিড পরিস্থিতির পরে হোয়াটসঅ্যাপ গ্রুপের জনপ্রিয়তা আরও বেড়েছে। গ্রুপ তৈরির সময় সকলকে গ্রুপের আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া জটিল হয়ে উঠে। বিশেষ করে প্রত্যেক ব্যক্তির নম্বর পৃথকভাবে সেভ করে তবেই এই কাজ করা যেত এতদিন। তবে এই সমস্যার সমাধানে নতুন উপায় নিয়ে হাজির হয়েছে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রুপে আমন্ত্রণের জন্য একটি পৃথক লিঙ্ক তৈরি করে সেই লিঙ্ক বিভিন্ন সামাজিক মাধ্যমে দেওয়া সম্ভব। এই লিঙ্কে ক্লিক করে যে কোন হোয়াটসঅ্যাপ গ্রাহক আপনার হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিতে পারবেন।

সব হোয়াটসঅ্যাপ গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে হোয়াটসঅ্যাপ গ্রুপে আমন্ত্রণের লিঙ্ক শুধুমাত্র গ্রুপ অ্যাডমিনরাই তৈরি করতে পারবেন। কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপে আমন্ত্রণ জানানোর লিঙ্ক তৈরি করবেন জানুন..

স্টেপ ১> প্রথমেই স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন

স্টেপ ২> তারপর যে গ্রুপের আমন্ত্রণ লিঙ্ক তৈরি করতে চান সেই গ্রুপ ওপেন করুন

স্টেপ ৩> এরপর গ্রুপের নামের উপরে ট্যাপ করুন

স্টেপ ৪> এবার “ইনভাইট টু গ্রুপ ভায়া লিঙ্ক” অপশন সিলেক্ট করুন

স্টেপ ৫> এখানে আপনি একাধিক অপশন দেখতে পাবেন। লিঙ্ক তৈরি ছাড়াও হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দেওয়ার কিউআর কোড তৈরি করতে পারবেন।

স্টেপ ৬> এই লিঙ্কে ট্যাপ করে যে কেউ আপনার গ্রুপে যোগ দিতে পারবেন।

সূত্র: বোল্ডস্কাই

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button