জাতীয়

বাণিজ্য মেলা বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি: বাণিজ্যমন্ত্রী

জনপদ ডেস্ক: রাজধানীর পূর্বাচলে চলমান বাণিজ্য মেলা বন্ধের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় তিনি সংবাদমাধ্যমকে এ কথা জানান। তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের আরোপিত বিধিনিষেধের মধ্যেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে রাজধানীর পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলছে। স্বাস্থ্যবিধি অনুসরণে ভ্রাম্যমাণ আদালতও চলছে।

এদিকে, বাণিজ্য মেলা বন্ধের সুপারিশ করেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সরকারকে এই সুপারিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কমিটি সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা।
এক অনুষ্ঠানে তিনি বলেন, বিধিনিষেধ কঠোর করতে সরকারকে কয়েক দফা সুপারিশ করা হয়েছে। এসব সুপারিশ বাস্তবায়ন করাও জরুরি। শুধু নির্দেশনা দিলেই হবে না, বাস্তব প্রয়োগও দরকার। অর্থাৎ গণপরিবহনে অর্ধেক যাত্রী, সবাই মাস্ক পরবে, অফিস-আদালত অর্ধেক জনবল দিয়ে চলার কথা বলা হয়েছে। এগুলো ভালোভাবে হচ্ছে। কিন্তু বাণিজ্য মেলা চলছে, যা খোলা রাখা উচিত না। এখন এগুলোর যদি বাস্তব প্রয়োগ না হয়, তাহলে ভালো ফলাফল আসবে না। এ জন্য আমরা বলেছি কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে।

এর আগে গত ১ জানুয়ারি রাজধানীর পূর্বাচলে বাণিজ্য মেলা শুরু হয়। মাসব্যাপী এই মেলা শেষ হতে বাকি আর মাত্র ৫ দিন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button