ক্রিকেটখেলাধুলা

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শনিবার রাতে সেন্ট কিটসে আমিরাতকে ৯ উইকেটে হারিয়েছে রাকিবুল হাসানের দল।

‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড আর বাংলাদেশ হয়েছে রানারআপ। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

গতবার ফাইনালে ভারতকে হারিয়েই যুব বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। এবার কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হচ্ছে দুই প্রতিবেশী দেশ। ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ভারত, রানারআপ দক্ষিণ আফ্রিকা।
বাংলাদেশের গতকালের ম্যাচটি ছিল বাঁচা-মরার লড়াই। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশের জয়ের ভিত করে দিয়েছিল বোলাররা। টস জিতে বোলিং নিয়ে শুরু থেকেই তারা চেপে ধরে আরব আমিরাতকে। বাংলাদেশের বোলিং তোপে বিধ্বস্ত হয়ে আগে ব্যাট করা আরব আমিরাত করেছিল ১৪৮ রান।

বাংলাদেশের পক্ষে রিপন মন্ডল তিনটি উইকেট শিকার করেছেন। এছাড়া আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব নিয়েছেন দুটি করে উইকেট। বাংলাদেশ দলপতি রাকিবুল হাসান ও আরিফুল ইসলাম একটি করে উইকেট পান।

১৪৯ রানের লক্ষ্যে খেলতে নামে বাংলাদেশ। তবে ১ উইকেটে ৮৬ রান করার পর নামে বৃষ্টি। এরপর ডিএলএস মেথডে লক্ষ্য নির্ধারিত হয় ৩৫ ওভারে ১০৭ রানের। ৬১ বল হাতে রেখেই ওই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button