ঢাকানির্বাচনরাজনীতিসম্পাদকীয়

নির্বাচন সুষ্ঠু হচ্ছে কিনা এমন প্রশ্নের উত্তরে যা বললেন তৈমুর

জনপদ ডেস্ক: নারায়ণগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসাকেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার। নির্বাচন সুষ্ঠু হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভালো দেখছি। কিন্তু চূড়ান্ত ভালো হবে ভোট শেষ হওয়ার পর। ভোট শেষ হলে বোঝা যাবে নির্বাচন সুষ্ঠু হয়েছে কিনা?

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিজের ভোটটি দিয়ে মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার জয়ের আশার কথা বলেছেন।

রোববার সকাল ৮টায় ভোট শুরুর ১৫ মিনিট পরই নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের মাসদাইরে ইসলামিয়া কামিল মাদ্রাসাকেন্দ্রে ভোট দিতে যান তিনি।

ভোট দিয়ে কেন্দ্রের বাইরে এসে তৈমুর বলেন, ভোট সম্পর্কে এখনই কিছু বলা যাবে না। তবে জনস্রোত আমার দিকে, হাতির দিকে ও পরিবর্তনের দিকে আছে ইনশাআল্লাহ। নির্বাচন সুষ্ঠু হলে ভোটের ব্যবধান হবে লক্ষাধিক, আল্লাহর রহমতে আমি লক্ষাধিক ভোটে জিতব।

তিনি বলেন, আইডি কার্ড ছাড়া কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। ভোটে আইডি কার্ড লাগবে এ কথা বলা হয়নি, আঙুলের ছাপ মিললেই হবে। আইডি কার্ডের জন্য লোকজনকে পুলিশ আটকাচ্ছে, এটি যেন না করা হয়।

তবে বহিরাগতরা যেন আসতে না পারে সেটা দেখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আইডি কার্ড দেখলে বোঝা যাবে বহিরাগত কিনা। কিন্তু এলাকার লোক হলে ভোট দিতে দেবেন।

সবশেষে তিনি বলেন, সকলের কাছে দোয়া চাই। সবাই আমাকে হাতি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

তৈমুর আলম দ্বিতীয় পরিদর্শনে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ কেন্দ্র পরিদর্শনে যান।

নাসিক নির্বাচনের ভোটগ্রহণ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়; একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। সকালে ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটারের সংখ্যাই বেশি চোখে পড়ছে।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে এবার ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোটকক্ষে পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটের মাঠে মেয়র পদে ছয়, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জনসহ মোট ১৮৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতা নৌকা প্রতীকে আওয়ামী লীগদলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী এবং হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের মধ্যে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button