খেলাধুলাফুটবল

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন তুরস্কের ফুটবলার

স্পোর্টস ডেস্কঃ বয়স মাত্র ২৮, এ বয়সটা একজন ফুটবলারের সেরাটা ঢেলে দেওয়ার, স্বপ্ন ছোঁয়ার, সেই বয়সেই কি-না তুরস্কের ফুটবলার আহমেত চেলিককে চলে যেতে হলো না ফেরার দেশে! মঙ্গলবার তুরস্কের রাজধানীর কাছে এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন একসময় তুর্কি জাতীয় ফুটবল দলে খেলা এই ডিফেন্ডার।

তুর্কি সুপার লিগের দল কোনইয়াসপোরে খেলতেন আহমেত। দলটির সবশেষ ম্যাচেও ছিলেন শুরুর একাদশে। সিভাসপোরের বিপক্ষে ১-০ গোলে হারা সেই ম্যাচে একটা হলুদ কার্ডও দেখেছিলেন তিনি। সব ঠিকঠাক থাকলে হয়তো আগামী শনিবার রাতে ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষেও মাঠে নামতেন তিনি। তবে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে তিনি এখন চলে গেছেন সে সব কিছুর ঊর্ধ্বে, না ফেরার দেশে।

দলের গুরুত্বপূর্ণ সদস্যের এমন অকাল মৃত্যুতে তার দল কোনইয়াসপোর তাদের টুইটারে লিখেছে, ‘কোনইয়াসপোরে প্রথম যেদিন এসেছিল সেদিন থেকেই ভক্তদের, এই শহরের ভালোবাসা অর্জন করে নিয়েছিল আহমেত চেলিক। আমাদের এমন একজন খেলোয়াড়কে হারিয়ে আমরা এখন গভীর শোকে নিমজ্জিত হয়েছি।’

স্থানীয় বার্তা সংস্থা আনাদলু জানাচ্ছে, ২৮ বছর বয়সী এই ডিফেন্ডার মঙ্গলবার নিইদে শহরের দিকে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। মাঝপথে তার গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। রাজধানী আঙ্কারার অদূরে গুলবাসির কাছে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয় তার গাড়ি, ঘটনাস্থলেই মৃত্যু হয় আহমেতের।

২০২০ সালে গালাতাসারায় থেকে কোনইয়াসপোরে যোগ দেন তিনি। এর আগেই অবশ্য তিনি খেলে ফেলেছিলেন তুর্কি জাতীয় ফুটবল দলে। ২০১৭ সালে মলদোভার বিপক্ষে তিনি সবশেষ আন্তর্জাতিক ফুটবলের স্বাদ পেয়েছিলেন। সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে চলে যাওয়ায় সেটাই হয়ে রইলো তার জীবনেরও শেষ আন্তর্জাতিক ম্যাচ।

তার ক্লাব কোনইয়াসপোরের পাশাপাশি তুর্কি ফুটবল ফেডারেশন, তার সাবেক দল গালাতাসারায়সহ তুর্কি শীর্ষ পর্যায়ের সব দলই সমবেদনা জানিয়েছে। শোক প্রকাশ করেছেন দেশটির যুব ও ক্রীড়ামন্ত্রী মেহমেত কাসাপোলুও এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button