Breaking Newsআবহাওয়াজনপদ ডেস্কজাতীয়টপ স্টোরিজ

বৃষ্টির আশঙ্কা, বাড়বে শীত

জনপদ ডেস্ক: দুয়েক দিনের মধ্যে বৃষ্টিপাত হতে পারে। এর ফলে শীত বাড়ার আশঙ্কা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে জানা যায়, আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়াবিদ মোঃ শাহিনুল ইসলাম বলেন, ‘আজ এবং কাল হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আশঙ্কা রয়েছে। এই দুই দিন রোদ কম থাকবে। কিছুটা রোদ, কিছুটা মেঘলা আবার কিছুটা বৃষ্টি এ রকমভাবে চলতে পারে। এরপর একদিনের জন্য আবহাওয়া ভালো থাকতে পারে। তারপর আবারো মেঘের সাথে হালকা বৃষ্টির আশঙ্কা রয়েছে। আগামী ১৬ এবং ১৭ জানুয়ারির পর শীত বাড়তে পারে।’

তিনি আরো বলেন, ‘বৃষ্টি শেষ হওয়ার পরে তাপমাত্রা কমতে শুরু করবে। তাপমাত্রা কমলে রাজশাহী, শ্রীমঙ্গল, নওগাঁ, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গার উপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button