রংপুররাজনীতিসারাবাংলা

‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করছে সরকার’: বাণিজ্যমন্ত্রী

জনপদ ডেস্ক: ক্ষুদ্র নৃগোষ্ঠীর সন্তানদের স্কুলে পাঠানোর আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করছে সরকার। তাদের জন্য সরকার বিশেষ কোটাসহ সব ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করেছে। আমরা চাই সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে।

আজ সোমবার (২৭ ডিসেম্বর) সকালে রংপুরের পীরগাছা উপজেলার শিবচন্দ্র রায় কলেজ মাঠে ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মাঝে শীত বস্ত্র ও তাদের মেধাবী সন্তানদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সব জায়গায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। পীরগাছায় যেসব এলাকায় এখনও রাস্তা পাকা হয়নি সেসব এলাকায় দ্রুত পাকা করণের কাজ শুরু করা হবে। করোনার সময় উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হলেও আবারো কাজ শুরু হয়েছে। টিপু মুনশি বলেন, সবাইকে মিলেমিশে কাজ করতে হবে। কারো সাথে কোন দ্বন্দ্ব সৃষ্টি করা যাবে না। এতে উন্নয়নের ব্যাঘাত সৃষ্টি হবে। আমরা পীরগাছাকে মডেল উপজেলা হিসাবে দেখতে চাই।

পরে পীরগাছা উপজেলা পরিষদ মাঠে স্থাপিত ৩১টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ও উপজেলার উন্নয়ন কাজের তথ্য সম্বলিত বিলবোর্ড উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী। এছাড়াও এনএটিপি -২ প্রকল্পের আওতায় এআইএফ-২ এর অর্থায়নে তাম্বুলপুর ইউনিয়নের পশ্চিমদেবু সিআইজি মৎস্য সমবায় সমিতিতে একটি পিকআপ ভ্যান হস্তান্তর করেন মন্ত্রী।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button