অপরাধসারাবাংলাসিলেট

সুনামগঞ্জে নারীসহ চার জনকে রামদা দিয়ে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক, সিলেট, সুনামগঞ্জ প্রতিনিধি: বোরো মৌসুমে হাওরের জমিতে পানি সেচ দেয়া কেন্দ্র করে নারী সহ চার জনকে রামদা দিয়ে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। শনিবার রাতে আশংকাজনক অবস্থায় চার জনকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) বিকালে উপজেলার খলিশাজুরী গ্রামের সেতু সংলগ্ন এলাকায় ওই ঘটনাটি ঘটেছে।

আহতরা হলেন, উপজেলার খলিশাজুরী গ্রামের আব্দুল ছালামের স্ত্রী হাবিবুল বেগম(৫৭),একই গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল শহীদ (৬০),আব্দুল সালামের ছেলে আহাদ নুর (২৪),আছোবানের ছেলে আবুল কালাম (৫৪)।

শনিবার রাতে থানায় দেয়া অভিযোগ ও স্থানীয় সুত্র জানায়, উপজেলার খলিশাজুরী গ্রামের আলী খাঁর ছেলে মাইন উদ্দিনের সাথে একই গ্রামের আছোবানের ছেলে আবুল কালামের দ্বীর্ঘ দিন ধরেই পূর্ববিরোধ চলে আসছিলো।
শনিবার বিকেলে বাড়ির সামনের হাওরে চলতি বোরো মৌসুমে আবাদের জন্য ভুল ক্রমে আবুল কালামের কৃষিকাজের লোক মাইন উদ্দিনের জমি সেচে ফেলে। এ নিয়ে জানতে গেলে দুই পক্ষের লোকজনের কথাকাটাকাটি হয়। এরপর জমি সেচের বিরোধের জের মেটাতে একই দিন বিকেলে উপজেলার খলিশাজুরী গ্রামের সামনে সবজি বাগান পরিচর্চা শেষে আবুল কালামের বড় ভাইয়ের বয়োবৃদ্ধা স্ত্রী হাবিবুল বেগমকে পথরোধ করেন গালিগালাজ করেস মাইন উদ্দিন ও তার লোকজন। গালিগালাজে বাঁধা দিলে প্রতিপক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে ওই নারীকে বেধরকভাবে পেটাতে থাকেন।

চিৎকার শুনে নারীকে রক্ষায় পরিবারের অন্যরা এগিয়ে আসলে আব্দুল শহীদ, আহাদ নূর ও আবুল কালামকে কুপিয়ে রক্ষার্থ জখম করে সড়কের পাশে ফেলে রেখে বীরদর্পে চলে যায় প্রতিপক্ষের লোকজন।

উপজেলার খলিশাজুরী গ্রামের আবুল কালাম বলেন,গ্রামের প্রভাবশালী লাঠিয়াল বাহিনীর প্রধান মাইন উদ্দিন ঘটনাস্তলে নিজে উপস্থিত থেকে তার পরিবারের ১২ থেকে ১৫জনকে নিয়ে ওই সময় আমাদের পরিবারের এক বয়োবৃদ্ধা নারীকে মারপিট করে আমাদের উপর রামদা দিয়ে কুপিয়ে হত্যাচেষ্টা চালায়।

শনিবার রাতে উপজেলার খলিশাজুরী গ্রামের মাইন উদ্দিনের নিকট হত্যা প্রচেষ্টার অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘আবুল কালামের কৃষিকাজের লোক বোরো ধান আবাদেও জন্য আমার জমির পানি দিনভর সেচে ফেলে, আমি পানি সেচে বাঁধা না দেয়ায় প্রথমে কথাকাটাকাটির পর পরবর্তীতে দুই পরিবারের লোকজনের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে,বিষয়টি স্থানীয় ভাবে নিষ্পক্তির চেষ্টা চলছে।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button