আইন ও আদালতসিলেট

সিলেটে ডা. মুরাদ ও উপস্থাপক নাহিদের নামে মামলা

জনপদ ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে ডা. মুরাদ হাসাদের বিরুদ্ধে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার দুপুরে সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করা হয়। মামলায় অপর আসামি হলেন উপস্থাপন নাহিদ। ​

এডভোকেট তানভীর আক্তার খান বাদী হয়ে মামলাটি করেছেন। তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক।

মামলার বিষয়টি নিশ্চিত করেছে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ টি এম ফয়েজ উদ্দিন জানান, অপর আসামি হচ্ছেন নাহিদ রেইনস।

নাহিদের ফেসবুক পেইজ ‘নাহিদরেইন্স পিকচার্স’ থেকে নাহিদের উপস্থাপনায় গত ১ ডিসেম্বর লাইভে এসে জাইমা রহমানকে জড়িয়ে ‘কুরুচিপূর্ণ’ কথা বলেন ডা. মুরাদ।

মামলার প্রসঙ্গে এ টি এম ফয়েজ বলেন, ‘সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য তানভীর আক্তার খান বাদী হয়ে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় মামলা করেছেন। ৬০-৭০ জন আইনজীবীদের উপস্থিতিতে মামলা দায়ের করা হয়েছে। আদালত ২০০ ধারায় জবানবন্দি গ্রহণক্রমে আগামী ১৫ তারিখ আদেশ দেবেন মর্মে মামলা গ্রহণ করেছেন। আমরা আশা করছি, মাননীয় আদালত মামলাটি আমলে নিয়ে তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করবেন।’

ফয়েজ আরও বলেন, ‘মামলায় মুরাদ হাসান এবং ওই লাইভের উপস্থাপক নাহিদকে আসামি করা হয়েছে।’

মামলার বাদীয় এডভোকেট তানভীর আক্তার খান বলেন, ‘দায়িত্বশীল পদে থেকে মুরাদ হাসান যে কুরুচিপূর্ণ বক্তব্য রেখেছেন, তা পুরো নারী জাতির জন্য অবমাননাকর। এমন বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে আমি আইনজীবী ওবায়দুর রহমান ফাহমির মাধ্যমে এই মামলা করেছি। মাননীয় আদালত ২০০ ধারায় আমার বক্তব্য গ্রহণ করেছেন এবং ১৫ তারিখ আদেশের জন্য ধার্য্য করেছেন।

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, ‘জাইমা রহমান এই সিলেটের কৃতি সন্তান। আমাদের সিলেটবাসীর গর্ব। সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের কন্যার মেয়ে তিনি। সমগ্র সিলেটবাসী যে পরিবারকে নিয়ে গর্ব করি, সেই পরিবারের সন্তানকে নিয়ে সে (মুরাদ) যে ভাষায় কথা বলেছে, তা কোনো সভ্য সমাজে চিন্তা করা যায় না।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button