আন্তর্জাতিক

জেনারেল বিপিনের অন্ত্যেষ্টিক্রিয়া শুক্রবার

আন্তর্জাতিক ডেস্ক: সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ভারতের সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াতের অন্ত্যেষ্টিক্রিয়া শুক্রবার অনুষ্ঠিত হবে। বুধবার দুপুরে তামিল নাড়ুর কুন্নুরে এমআই ১৭ভি৫ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে জেনারেল বিপিন ও তার স্ত্রী, পিএসও, সিকিউরিটি কমান্ডো এবং বিমানবাহিনীর সদস্যসহ মোট ১৩ জন নিহত হন।

জেনারেল বিপিন রাওয়াতের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পর্কে আজ বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সংসদের উভয় কক্ষকে অভিহিত করবেন।

৬৩ বছর বয়সী জেনারেল বিপিন ২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রতিরক্ষা প্রধানের দায়িত্ব নেন।

গতকাল বুধবার (৮ ডিসেম্বর) দুর্ঘটনার প্রায় ছয় ঘণ্টা পর ভারতীয় বিমান বাহিনী এক টুইটে বিপিন রাওয়াতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। সকালে দিল্লি থেকে আকাশপথে কোইমবাটোরের সুলুর সেনাঘাঁটিতে গিয়েছিলেন জেনারেল বিপিন। দুপুরে সেখান থেকে নীলগিরির ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ কলেজে যাওয়ার পথে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ায় তার হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার কারণ তদন্তের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বিপিন রাওয়াতের মৃত্যুতে টুইটে শোক প্রকাশ করে মোদি লিখেছেন, বিপিন ছিলেন অত্যন্ত অভিজ্ঞ। তার অসাধারণ সেবার কথা ভারত কখনও ভুলবে না। সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে তিনি বিশাল অবদান রেখেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button