সারাবাংলা

নিহত বিজিবি সদস্যের পরিবারের পাশে মহাপরিচালক

জনপদ ডেস্কঃ নির্বাচনী সহিংসতায় নিহত বিজিবি সদস্য রুবেল মণ্ডলের পরিবারকে সমবেদনা জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

আজ বুধবার নীলফামারীর কিশোরগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত নায়েক রুবেল মণ্ডলের গ্রামের বাড়ি পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক।

পরিদর্শনকালে তিনি রুবেলের কৃষক বাবা নজরুল ইসলাম, মা রুলি বেগম, স্ত্রী জেসমিন বেগম এবং দুই সন্তান রাফিহুর রহমান, রাফিয়া আকতার রিয়ার সঙ্গে কথা বলেন সমবেদনাজ্ঞাপনসহ আর্থিক সহযোগিতা করেন। নিহত রুবেলের পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বিজিবি মহাপরিচালক বলেন, ‘আমি বাহিনী প্রধান হয়েও নায়েক রুবেলের মতো আমিও একজন বিজিবি সদস্য। রুবেলের মৃত্যুতে পুরো বিজিবি শোকাহত ও মর্মাহত।’

তিনি বলেন, ‘ইউনিফর্মে কর্তব্যরত অবস্থায় মারা যাওয়া যেকোনো সৈনিকের জন্য গর্বের বিষয়। এমন সৌভাগ্য সবার হয় না। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে আমার সৈনিক নিহত হয়েছে, তার পরিবারের পাশে দাঁড়ানো আমাদের সবার কর্তব্য। সরকারি সহায়তার পাশাপাশি বিজিবি রুবেলের পরিবারের সুখে-দুখে সবসময় পাশে থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।’

বিজিবি মহাপরিচালক আরো বলেন, ‘বিজিবির চাকরি করা মানে একটা দেশসেবা। দেশের জন্য সর্বোচ্চ আত্মত্যাগের শপথ নিয়েই আমরা বাহিনীতে যোগ দিয়েছি। নায়েক রুবেলের এই আত্মত্যাগ এই বাহিনীর জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।’

এসময পরিদর্শন টিমটি নিহত রুবেলের কবর জিয়ারতসহ মাগফিরাত কামনা করে দোয়া করেন। এর আগে, হেলিকপ্টারে বগুড়ার সোনাতলায় অবতরণ করেন বিজিবি মহাপরিচালক। সেখানে থেকে একটি গাড়ি বহরে গোবিন্দগঞ্জের বাইগুনি গ্রামে পৌঁছান তিনি।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কিশোরগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নে ভোটগ্রহণ হয়। এর মধ্যে গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরামপুর মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু পরাজিত সাধারণ সদস্যের প্রার্থী এবং তার কর্মী-সমর্থকরা ফলাফল পুনরায় গণনার দাবি জানায়।

এই ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থক-কর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। হামলাকারীরা প্রিজাইডিং, পোলিং ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবরুদ্ধ করে দেশীয় অস্ত্র নিয়ে কেন্দ্রে হামলা চালায়। রাত ৯টা পর্যন্ত দফায় দফায় এ হামলায় নায়েক রুবেল ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় গত সোমবার রাতে ৯৫ জনকে আসামি করে কিশোরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button