spot_img

শীতকাল  - শুক্রবার | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শীতকাল  - শুক্রবার | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সিঙ্গাপুর এখন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ব্যয়বহুল শহর

spot_img

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে ব্যয়বহুল শহরের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে সিঙ্গাপুর। ৫০ লাখ মানুষের বসবাসের সিঙ্গাপুর চার নম্বর থেকে এ বছর দুইয়ে উঠে এসেছে। ইকোনমিস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বুধবার প্রকাশিত সংবাদপত্রের গবেষণার ফল অনুসারে, ইসরায়েলের রাজধানী তেল আবিব বিশ্বব্যাপী জীবনযাত্রার খরচের শীর্ষে রয়েছে।

তালিকায় তেল আবিব, সিঙ্গাপুরের যথাক্রমে রয়েছে জুরিখ, হংকং, নিউইয়র্ক, জেনেভা, কোপেনহেগেন, লস অ্যাঞ্জেলস এবং ওসাকা।

গত বছর করোনাভাইরাস মহামিার বিশ্বব্যাপী ছড়িয়ে যাওয়া শুরু হলে সিঙ্গাপুরে জীবনযাপনে খরচ বাড়তে থাকে। ২০১৯ সালে ২.৮ শতাংশ খরচ বেড়েছিল। পরের বছর খরচ বাড়ে ১.৯ শতাংশ এবং এ বছর খরচ আরো বেড়েছে ৩.৫ শতাংশ।

দুই শতাধিক রকমের জিনিসপত্রের মূল্য বিবেচনা করে এই তালিকা তৈরি করা হয়েছে। পণ্যগুলোর দাম মার্কিন ডলারে রূপান্তর করে হিসাব করা হয়েছে।

সমীক্ষায় দেখা গেছে, তেল আবিবে জিনিসপত্রের দাম ব্যাপকহারে বেড়ে গেছে। তবে দামেস্ক এবং ত্রিপলিতে জীবন যাপনে খরচ সবচেয়ে কম।

সূত্র: কোকোনোটস সিঙ্গাপুর।

spot_img

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, banglarjanapad@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন BanglarJanapad আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর
- বিজ্ঞাপন - 01309003902 spot_img

সর্বাধিক পঠিত

- বিজ্ঞাপন - 01309003902spot_img