ক্রিকেটখেলাধুলা

যুক্তরাষ্ট্রকে ২৭০ রানে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: নারী বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৭০ রানে জিতেছে বাংলাদেশ। বাংলাদেশের ৩২৩ রানের টার্গেটে মাঠে নেমে ৩০ ওভার ৩ বলে সব উইকেট হারিয়ে মাত্র ৫২ রান করতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র।

এর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুর্দান্ত এক শতক করেন বাংলাদেশের শারমিন আক্তার। মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকালেন তিনি। আর তার শতকে ভর করে বড় সংগ্রহ করে বাংলাদেশ।

বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচেই শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। গ্রুপে বাকি দলগুলো তুলনামূলক বাংলাদেশের চেয়ে দুর্বল। সেটা মাঠেও প্রমাণ করে চলেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা।
মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ের রাজধানী হারারের সানরাইজ স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে ব্যাট হাতে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটার শারমিন আক্তার। অপরাজিত ১৩০ রান করেছেন তিনি।

টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানায় যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ৩২২ রানের বিশাল স্কোর গড়ে তুলে বাংলাদেশের ব্যাটাররা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button