খুলনা

খুলনায় পুলিশি বাধায় অনশনে করতে পারেনি বিএনপি

জনপদ ডেস্ক: খুলনায় পুলিশের বাধায় নির্ধারিত সময়ে অনশন কর্মসূচি শুরু করতে পারেনি বিএনপি। বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে বসতেই পারেননি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচির আগে থেকে মহানগরীর কেডিঘোষ রোডস্থ বিএনপি কার্যলয়ের সামনে পুলিশ অবস্থান নেয়।

শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টার দিকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকে। মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদ ও সা‌বেক মেয়র বীর মুক্তিযোদ্ধা ম‌নিরুজ্জান ম‌নি, মহানগর বিএন‌পি যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ত‌রিকুল ইসলাম, জেলা বিএন‌পি সাধারণ সম্পাদক আ‌মির এজাজ খান, মহানগর সহ সভাপ‌তি মীর কায়‌সেদ আলী, শেখ মোশা‌রেফ হো‌সেন, উপ‌দেষ্টা সে‌কেন্দার জাফর উল্লাহ খান সাচ্চু, এস আর ফারুক, আবু হো‌সেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, আবু হো‌সেন বাবু, ম‌নিরুজ্জামান মন্টু ও শেখ আব্দুর রশীদ সহ অনেকেই আসেন।

এ সময় পুলিশ কর্মকর্তারা তাদের রাস্তা থেকে উঠে দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে কর্মসূচী পালন করার অনুরোধ করলে নেতাকর্মীরা সেখানে বসে থাকেন।

আগে থেকে কোন অনুমতি না থাকায় এখানে বসতে দেওয়া হবে না বলে জানায় পুলিশ। এ নিয়ে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সাথে কথা কাটাকাটি হয়। পরে দলীয় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের ভেতর চলে যায়। সেখানে তারা তাদের কর্মসূচি পালন করছেন।

বিএনপি নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানান, শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশে আমরা এখানে বসেছি। এটা রাজনৈতিক কোন প্রক্রিয়া নয়। দেশনেত্রীর মুক্তির জন্য আসরা এখানে বসেছি। পুলিশ এখানে বসতে দিচ্ছেনা।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, রাস্তা দখল করে কোন কর্মসূচি পালন করা যাবে না। বিএনপিকে বলা হয়েছে অফিসের ভিতরে কর্মসূচি পালন করতে।

 

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button