অপরাধখুলনাজনপদ ডেস্কসারাবাংলা

খুলনায় ঘের ব্যবসায়ী হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

জনপদ ডেস্ক: খুলনায় মাছের ঘের ব্যবসায়ী ও খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মাস্টাররোল কর্মচারী মাহবুব হত্যা মামলায় মিন্টুর রহমান নামে একজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ মামলার অপর একটি ধারায় তাকে এক বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক তসনীম জোহরা এ রায় ঘোষণা করেন। আসামি মিন্টুর রহমান পলাতক রয়েছেন। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের মৃত হাবিবর রহমানের ছেলে।

আদালত সূত্র জানায়, কেসিসির মাস্টাররোল কর্মচারী মাহবুব তার পৈত্রিক জমিতে মাছের ঘেরের ব্যবসা করতেন। ঘেরে থাকা অবস্থায় প্রায় সময় কর্মচারীদের সঙ্গে তিনি মাদক সেবন করতেন। মাদক কেনার টাকা ফেরত চাওয়া নিয়ে ২০১২ সালের ১ ডিসেম্বর রাতে মাহবুব ও কর্মচারী মিন্টুর মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে মাহবুব ওই কর্মচারীকে চড় মারেন। এর প্রতিশোধ নিতে রাত ১টার দিকে মিন্টু ঘেরের ভেতরে রাখা বটি দিয়ে মাহবুবকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। পরদিন মাহবুবের স্ত্রী ডুমুরিয়া উপজেলার চক আহসানখালীর ওই ঘেরে গিয়ে তার স্বামীকে মৃত অবস্থায় দেখতে পান। এ ঘটনার দুদিন পর মাহবুবের স্ত্রী ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তে নেমে ঘেরের কর্মচারী আলমগীর কবির খোকন ও জাহাঙ্গীর কবিরকে আটক করে পুলিশ । তাদের মাধ্যমে অপর কর্মচারী মিন্টুকে ঝিকরগাছা থেকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে মিন্টু হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button