রংপুরসারাবাংলা

রংপুরে থানা ভাঙচুরের ঘটনায় পুলিশের মামলা

জনপদ ডেস্ক: রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানা এলাকায় এক মাদকসেবী পুলিশের মারধরে নিহত হওয়ার অভিযোগে থানা ঘেরাও ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। এছাড়া নিহতের ভাই বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা করেছেন। মঙ্গলবার দুপুরে নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, হারাগাছের দালালের হাট নয়াটারি এলাকার শাকাওয়াত হোসেনের ছেলে তাজুল ইসলামকে (৫৫) সোমবার সন্ধ্যায় হারাগাছ থানার পুলিশ আটক করে। এর কিছুক্ষণ পরেই তাজুল ঘটনাস্থলে মারা যান। তাকে পুলিশে পিটিয়ে মেরেছে এমন কথা ছড়িয়ে পড়লে স্থানীয় জনগণ হারাগাছ থানা ঘেরাও করে বিক্ষোভ ও ইট-পাটকেল নিক্ষেপ করে। উত্তেজিত জনগণ এসময় পুলিশের একটি ভ্যান, ৫টি মোটরসাইকেল ও থানার দরজা জানালার ব্যাপক ভাঙচুর করে। পরে রংপুর থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে টিয়ারসেল নিক্ষেপ করে প্রায় ৩ ঘণ্টা পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশ বলছে তাজুল মাদকাসক্ত। সে হেরোইন সেবন ও বিক্রি করত। পুলিশ তাকে আটক করলে সে হার্ট অ্যাটাকে মারা যান। এই ঘটনাকে কেন্দ্র করে একদল লোক থানায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

এদিকে, গ্রেফতারের আতঙ্কে হারাগাছের অনেকেই আত্মগোপন করেছেন। এলাকাবাসীদের অনেকের অভিযোগ তাজুল চিরকুমার ছিলেন। বিয়ে করেননি। তাকে পিটিয়ে মারা হয়েছে। প্রকৃত ঘটনা তদন্তের দাবি করেছেন এলাকাবাসী। স্থানীয় সাদা মসজিদের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাজুলকে দাফন করা হয়।

রংপুর মেট্র্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কশিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, ‘এ ঘটনায় তাজুলের ভাই মুর্তজা রহমান আবু বাদী হয়ে একটি ইউডি মামলা করেছেন। এছাড়া পুলিশ বাদী হয়ে থানা ভাঙচুরে ঘটনায় ৫/ ৬ জনের নামসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে থানা ভাঙচুরের সাথে জড়িতদের চিহিৃত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button