হেমন্তকাল  - বৃহস্পতিবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

হেমন্তকাল  - বৃহস্পতিবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

বড় স্কোরের মাঠ দুবাইতে বুধবার মুখোমুখি বাংলাদেশ-ইংল্যান্ড

জনপদ ডেস্ক: টি-টোয়েন্টির বিশ্ব আসরে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ‌ইংল্যান্ড দাপুটে জয় পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে আশা জাগিয়েও হেরে যায় মাহমুদউল্লাহ রিয়াদের বাংলাদেশ।

বুধবার (২৭ অক্টোবর) সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বিকাল চারটায় ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচের ভেন্যু আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়াম।

আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে কখনোই কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি বাংলাদেশ। আরব আমিরাতের এই মাঠে সবশেষ এশিয়া কাপে ৩টি ওয়ানডে খেলেছে টাইগাররা। যার মধ্যে আছে দুই জয় ও এক হার। সুপার ফোরের দুই ম্যাচে আফগানিস্তান ও পাকিস্তানকে হারিয়েছিলো বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের ম্যাচে আবার আফগানদের কাছে হারের লজ্জাও পেয়েছিলো টাইগাররা।

আবু জায়েদ স্টেডিয়ামে এখন পর্যন্ত হয়েছে মোট ৫২টি টি-টোয়েন্টি ম্যাচ। যার মধ্যে আগে ব্যাটিং করা দল জিতেছে ২৩টি ম্যাচ। আর রান তাড়া করে জয় এসেছে ২৯ ম্যাচে। ২৯ ম্যাচের মধ্যে সর্বোচ্চ ১৬৬ রান তাড়া করে জয় আছে এই মাঠে।

আবুধাবির সর্বোচ্চ দলীয় সংগ্রহ ৭ উইকেটে ২২৫। আফগানদের বিপক্ষে এই স্কোর করে আয়ারল্যান্ড। সর্বনিম্ন দলীয় সংগ্রহ ৮৭ রানে অলআউট হয়েছিলো হংকং।

সাধারণত আবু জায়েদ স্টেডিয়ামে বড় স্কোরই হয়ে থাকে। যদিও সবশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১১৮ রানে বেঁধে ফেলেছিলো অস্ট্রেলিয়া। তবে এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭১ রান করে শ্রীলঙ্কা। আর ডাচদের ১৬৪ রান টপটে যায় নামিবিয়া।

আইপিএলের সবশেষ তিন ম্যাচের পরিসংখ্যানও বলছে বড় স্কোরের কথা। নিজেদের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স ২২৬ রানের টার্গেট দিয়েছিলো হায়দ্রাবাদকে। এই রান তাড়া করতে নেমে ১৯৩ রান করেছিলো সানরাইজার্স। কিন্তু আরেক ম্যাচে হায়দ্রবাদের ৭ উইকেটে করা ১৪১ রান টপকাতে ব্যর্থ হয়েছে বেঙ্গালুরু। তবে, এর আগের ম্যাচেই চেন্নাই সুপার কিংসের করা ৪ উইকেটে ১৮৯ রান পেরিয়ে যায় মোস্তাফিজের রাজস্থান।

RELATED ARTICLES

সর্বাধিক পঠিত