হেমন্তকাল  - বৃহস্পতিবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

হেমন্তকাল  - বৃহস্পতিবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

চাঁদাবাজদের নেতৃত্বে বিক্ষোভ

জনপদ ডেস্ক: সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে মহাসড়কের ওপর থেকে দোকানপাট উচ্ছেদের ফলে চাঁদাবাজি বন্ধ হয়ে যাওয়ায় ফুটপাতের চিহ্নিত চাঁদাবাজদের নেতৃত্বে বিক্ষোভ করেছেন হকাররা।

এ সময় শিমরাইল ও সাইনবোর্ড এলাকায় দায়িত্বরত হাইওয়ে পুলিশের টিআই মশিউর রহমানের অপসাধারণ দাবি করেন তারা।

সোমবার দুপুরে ওই বিক্ষোভ করেন হকাররা। মহাসড়কের পাশের মার্কেটগুলোর ব্যবসায়ীরা জানান, মহাসড়কে দোকানপাট বসাতে হাইওয়ে ট্রাফিক পুলিশকে ম্যানেজ করতে না পেরে এ বিক্ষোভ করেন হকাররা। চাঁদাবাজদের নেতৃত্বে হকারদের বিক্ষোভের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন পথচারীসহ সাধারণ মানুষ।

চলতি মাসে একাধিকবার অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের রিকশা লেন থেকে অবৈধ হকারদের উচ্ছেদ করে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের টিআই মশিউর রহমান।

সেই থেকে এ রাস্তায় বিভিন্ন যানবাহন চলাচল করার পাশাপাশি পথচারীরা ফুটপাথ দিয়ে অনায়াসে হাঁটাচলা করতে পারছেন। পরে হকাররা মহাসড়কে জোরপূর্বক তাদের পশরা সাজিয়ে বসতে চাইলেও পুলিশ তাদের রাস্তা দখল করে বসতে দেয়নি।

এর প্রতিবাদে সোমবার দুপুরে শিমরাইল মোড় ছিন্নমূল হকার্স সমিতির সাধারণ সম্পাদক সেলিম রেজার নেতৃত্বে চাঁদাবাজ রিপন ওরফে মুরগি রিপনের সহযোগীরা বিক্ষোভ মিছিল বের করেন।

চাঁদাবাজ সেলিম রেজা ও রিপন ওরফে মুরগি রিপন ইতিপূর্বে র‌্যাব-পুলিশের হাতে একাধিকবার গ্রেফতার হয়েছিলেন। তাদের উভয়ের প্রধান পেশা ফুটপাতে চাঁদাবাজি।

পথচারীরা বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে বাইপাস সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। এবং ফুটপাত দিয়ে মানুষ হাঁটতে পারছেন। যানজটও অনেকটা কমে গেছে।

ফুটপাত ফের দখল হলে পথচারীদের চরম ভোগান্তিতে পড়তে হবে। অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘটনায় হাইওয়ে পুলিশ ও নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগকে সাধুবাদ জানিয়েছেন পথচারীরা।

কাঁচপুর হাইওয়ে পুলিশের টিআই মশিউর রহমান বলেন, মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত, যানজট নিরসন ও পথচারীদের চলাচলের সুবিধার্থে ফুটপাত দখলমুক্ত করা হয়েছে।

উচ্ছেদ করা স্থানে পুনরায় হকাররা রাস্তা দখল করার জন্য বিক্ষোভ মিছিল করলেও আমরা তাদের রাস্তা দখল করতে দেব না।

RELATED ARTICLES

সর্বাধিক পঠিত