রাজনীতি

আমাদের নেতাকর্মীরা মন্দির ভাঙচুর করেনি : নুর

জনপদ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, চট্টগ্রামের পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের অভিযোগে আমাদের যে দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে তারা এ ঘটনার সঙ্গে জড়িত নয়।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তিস্তা ব্যারেজ খুলে দিয়ে কৃত্রিম বন্যার সৃষ্টি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার অভিযোগে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, সিসিটিভি ফুটেজের মাধ্যমে যেভাবে ইকবালকে শনাক্ত করা হয়েছে সেভাবে আমাদের চট্টগ্রামের দুই নেতার সিসিটিভি ফুটেজও বের করা হোক। মিছিলের ছবি দিয়ে হামলাকারী চিহ্নিত করা যায় না। এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক কর্মকাণ্ড।

তিনি বলেন, এ সহিংসতায় আমরা বিএনপি বা আওয়ামী লীগকে দোষী করতে চাই না। এসব হামলার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানাই।

এ সময় সমাবেশে ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের নেতা ফারুক হাসান বলেন, ৮ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলে প্রথমবার ক্ষমতায় এসেছিল এই সরকার। অথচ এখন পেঁয়াজ, তেল ও মাংসের মতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম সাধারণের হাতের নাগালে নেই। দেশের জনগণ এ প্রহসনের সরকার চায় না।

সমাবেশে চট্টগ্রামে গ্রেপ্তার দুই নেতার মুক্তির জোর দাবি জানানো হয়। এ সময় ছাত্র, যুব ও শ্রমিক পরিষদের আরো অনেক নেতাকর্মীই অংশ নেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button