জাতীয়

টিকা: দেশে ৩ কোটি ৭৩ লাখ ডোজ প্রয়োগ

জনপদ ডেস্ক: সারাদেশে গতকাল রবিবার পর্যন্ত তিন কোটি ৭৩ লাখ ১৫ হাজার সাত ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন দুই কোটি ২৪ লাখ ৯৪ হাজার ৫৬৫ জন। প্রথম ডোজ টিকাগ্রহণকারীর মধ্যে পুরুষ এক কোটি ২৭ লাখ এক হাজার ৬৬০ জন, আর নারী ৯৭ লাখ ৯২ হাজার ৯০৫ জন।

দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন এক কোটি ৪৮ লাখ ২০ হাজার ৪৪২ জন। দ্বিতীয় ডোজ টিকাগ্রহণকারীর মধ্যে পুরুষ ৮৫ লাখ ৮০ হাজার ৮২ জন, আর নারী ৬২ লাখ ৪০ হাজার ৩৬০ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা ‘কোভিশিল্ড’ প্রয়োগ হয়েছে এক কোটি ২৪ লাখ ২৭ হাজার ৮৬৬ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে এক লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে এক কোটি ৯৮ লাখ ৩৬ হাজার ৭৮ ডোজ। মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ৫০ হাজার ৭৫২ ডোজ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গতকাল বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চার কোটি ২৫ লাখ ৯৫ হাজার ১৫০ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে চার কোটি ২০ লাখ আট হাজার ৮৭৬ জন, এবং পাসপোর্ট নম্বর দিয়ে পাঁচ লাখ ৮৬ হাজার ২৭৪ জন নিবন্ধন করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button