টপ স্টোরিজসিলেট

মানুষ এখন আর ছেঁড়া জুতা, ছেঁড়া গেঞ্জি পরে না: মন্ত্রী

জনপদ ডেস্কঃ বাংলাদেশ এখন আর উন্নয়নশীল দেশ নয়, অচিরেই মধ্যম আয়ের এমনকি উন্নত রাষ্ট্রের দিকে ধাপিত হচ্ছে বাংলাদেশ। দেশের মানুষ এখন আর ছেঁড়া জুতা বা ছেঁড়া গেঞ্জি পরে না। মানুষের আয় বেড়েছে, কর্মসংস্থান ও জীবনমান বেড়েছে। সর্বত্রই আধুনিকতার ছোঁয়া লাগছে। শহর থেকে গ্রাম সর্বত্রই অবকাঠামোগত উন্নয়ন সাধিত হচ্ছে। শহর এবং গ্রামের ব্যবধান কমে আসছে। সর্বত্রই বর্তমান সরকার কাঙ্ক্ষিত উন্নয়ন করে জনগণের পাশে রয়েছে।

শনিবার সিলেটের গোয়াইনঘাটে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উন্নয়নমূলক কর্মকান্ডসহ সার্বিক বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

ইমরান আহমদ আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক এবং অবকাঠামোগত উন্নয়নসহ একটি উন্নত রাষ্ট্রের পদমর্যাদা পাওয়ার ধারপ্রান্তে উপনীত হচ্ছে লাল সবুজের পতাকার এই দেশ। ২০২৪ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে প্রবেশ করবে। আওয়ামী লীগের হাতে এ দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন এবং সফলতা এসেছে।

শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ এমনকি খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের মাধ্যমে বর্তমান সরকার বাংলাদেশকে আধুনিক রাষ্ট্রে পরিণত করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা শব্দটি আগে গল্পের মতো মনে হতো। কিন্তু এখন আনাচে-কানাচে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হওয়ায় সোনার বাংলা সত্যিতে রূপান্তরিত হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button