সারাবাংলাসিলেট

সিলেটে ডেঙ্গু মশার লার্ভা, তিন প্রতিষ্ঠানে জরিমানা

জনপদ ডেস্ক: সিলেটের দক্ষিণ সুরমার ক্বিন ব্রিজসংলগ্ন এলাকায় খোলা আকাশের নিচে স্যানেটারি পণ্যের পসরায় ডেঙ্গু মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। এ ঘটনায় ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিসিকের ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে সিলেট সিটি করপোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

অভিযানে ভ্রাম্যমাণ আদালত খোলা আকাশের নিচে স্যানেটারি পণ্যের পসরা সাজিয়ে রাখায় তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার পর ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া খোলা স্থান থেকে ১ সপ্তাহের মধ্যে ডেঙ্গু মশার উৎসস্থল ধ্বংসে এসব স্যানেটারি পণ্য সরিয়ে নিতে সময় বেঁধে দেন।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জাহিদুল ইসলাম বলেন, নগরজুড়ে ডেঙ্গু উৎস চিহ্নিত ও ধ্বংসে অভিযান চলমান থাকবে। বাসাবাড়ির ভেতরে যাতে ডেঙ্গু মশার উৎস না থাকে সেদিকে সবাইকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে করোনার মহামারিতে বিপর্যস্ত জনজীবনে ডেঙ্গু যাতে হানা দিতে না পারে সে জন্য নগরবাসীর সহযোগিতা চেয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র বলেন, কোনোভাবেই বাসা-বাড়ির ছাদ, ফুলের টব, এসির জমানো পানি, নারকেলের খোসা, টায়ার-টিউব কিংবা টিনের কৌটা, নির্মাণাধীন ভবন, সরকারি-বেসরকারি ভবনের ছাদে অপরিষ্কার পানি যেন জমে না থাকে। কারণ এসব স্থান ডেঙ্গু মশার প্রজননের জন্য আদর্শ।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত নগরের মেন্দিভাগ এলাকার ঈশিতা রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির জন্য ভোক্তা অধিকার আইনে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button