রংপুরসারাবাংলা

রৌমারী সীমান্তে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষ, গুলি

জনপদ ডেস্ক: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বর্ডার গার্ড বাংলা‌দেশের (বিজিবি) সঙ্গে চোরাকারবারিদের সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। বুধবার (২৫ আগস্ট) রাত ১২টার দি‌কে আন্তর্জাতিক সীমানা পিলারের-১০৫৯ কা‌ছে উপজেলার শৌলমারী ইউনিয়নের চরেরগ্রাম সীমান্তে এ ঘটনা ঘটে। এ সময় চোরাকারবারিদের ছত্রভঙ্গ কর‌তে সাত রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে বিজিবি। রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোন্তা‌ছের বিল্লাহ ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জামালপুর ৩৫ বিজি‌বির অধীন দাঁতভাঙা বর্ডার আউট পোস্টের (‌বিও‌পি) একটি দা‌য়িত্বশীল সূত্র জানায়, বুধবার দিবাগত রাত ১২টার দিকে শৌলমারী ইউনিয়নের চরেরগ্রাম সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলারের কাছ দিয়ে গরু পারাপারের জন্য একদল চোরাকারবারি সীমা‌ন্তে জ‌ড়ো হয়। এ সময় গয়টাপাড়া বিজিবি ক্যাম্পের ছয় সদস্যের একটি টহল দল চোরাকারবারিদের বাধা দেয়। এ নিয়ে ৪০-৪৫ জনের চোরাকারবারি দল বিজিবি সদস্যদের চারদিক থেকে ঘিরে ফেলে। সেই সঙ্গে ইটপাটকেল ছুড়‌তে থা‌কলে সংঘর্ষ লেগে যায়। আত্মরক্ষার্থে চোরাকারবারিদের ছত্রভঙ্গ কর‌তে বিজিবি ফাঁকা গুলি ছুড়লে পা‌লি‌য়ে যায় চোরাকারবা‌রিরা।

বি‌জি‌বি জানায়, চোরাকারবা‌রি‌দের ছোড়া ইটপাট‌কেলে বি‌জি‌বি সদসরা আঘাত পেয়েছেন। তবে বড় ধরনের হতাহতের ঘট্না ঘটেনি। ঘটনা‌টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ‌কে জানা‌নো হ‌য়ে‌ছে।

ওসি মোন্তাছের বিল্লাহ ‌বলেন, চোরাকারবারিদের সঙ্গে সীমান্তে বিজিবির গুলি বিনিময়ের বিষয়টি শুনেছি। বি‌জি‌বি জা‌নি‌য়ে‌ছে তারা এ বিষয়ে পরে বিস্তারিত জানাবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button