আবহাওয়া

চার বিভাগে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা

জনপদ ডেস্ক: দেশের উত্তরাঞ্চলে মৌসুমি বায়ু সক্রিয় থাকায় চার বিভাগে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া ঢাকায় গতকাল বিকেল থেকে শুরু হওয়া বৃষ্টির রেশ আজও থাকতে পারে। সারাদিন মেঘাচ্ছন্ন আকাশের পাশাপাশি মাঝে মাঝে নামতে পারে বৃষ্টি।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুর পর্যন্ত দেশের একাধিক নদীবন্দরে ১নং সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। গত ২৪ ঘণ্টায় (সকাল ৬টা পর্যন্ত) ঢাকায় বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আজও ঢাকায় বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টিপাত না হওয়ার সম্ভাবনা বেশি। সারাদিন মেঘ আর বৃষ্টির সঙ্গে কাটতে পারে দিন। মাঝে মাঝে দেখা দিতে পারে রোদ।

আবহাওয়াবিদ জানান, দেশের উত্তরাঞ্চলের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়া বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ৮৪ মিলিমিটার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button