টপ স্টোরিজবরিশাল

বরিশালে একদিনে ১৩ জনের মৃত্যু

জনপদ ডেস্কঃ বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ছয় জন ও উপসর্গ নিয়ে সাত জন মারা গেছেন। একই সময়ে করোনারোগী শনাক্ত হয়েছেন ৩৮৯ জন।

বুধবার (১১ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজনের এবং করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে । এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরো তিন জনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে বরিশালে একজন, পটুয়াখালীতে একজন ও ভোলায় চার জন ও রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫শ ৬৯ জনে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮৯ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৭৪২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে মোট ৮৭৮ জন সুস্থ হয়েছে, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২২ হাজার ৪৩৪ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ১৫২ জন নিয়ে মোট ১৬ হাজার ৩২৩ জন, পটুয়াখালীতে নতুন ৪৪ জন নিয়ে মোট ৫ হাজার ৪৩৫ জন, ভোলায় নতুন ১৩৩ জনসহ মোট ৫ হাজার ৩০৯ জন, পিরোজপুরে নতুন ২০ জনসহ মোট ৪ হাজার ৮৯৪ জন, বরগুনায় নতুন ১৬ জনসহ মোট ৩ হাজার ৪১৬ জন ও ঝালকাঠিতে নতুন ২৪ জন নিয়ে মোট ৪ হাজার ৩৬৫ জন রয়েছেন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজন এবং করোনায় আক্রান্ত হয়ে করোনা ওয়ার্ডে তিনজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৮৮২ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৫০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৮৮২ জনের মধ্যে ১০০ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (বুধবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ১২ জন ও করোনা ওয়ার্ডে ৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২১০ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৬৪ জন করোনা ওয়ার্ডে এবং ১৪৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ২৫৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ২৯ দশমিক ৪৫ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button