টপ স্টোরিজরাজশাহী

মৃত্যুপুরী রামেক হাসপাতাল, ১৩ জনের মৃত্যুতে রাজশাহীর ১২

নিজস্ব প্রতিবেদক: ক্রমেই মৃত্যুপুরী হয়ে ঊঠেছে রামেক হাসপাতাল। প্রতিদিনই করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রেগীর সংখ্যা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এই ১৩ জনের মধ্যে ১২ জনই রাজশাহীর বাসিন্দা বলে জানা গেছে। রামেক হাসপাতালেরর পরিচালক বিগ্রেডিয়ার শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল থেকে আজ মঙ্গলবার সকালে ছটা পর্যন্ত এর মৃত্যুর ঘটনা ঘটে। মৃত ১৩ জনের মধ্যে রাজশাহীর ১২জন ও নাটোরের একজন রয়েছেন। তাদের মধ্যে করোনা পজেটিভ ৫ জন ও আটজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত করোনা পজেটিভ ৫ জনই রাজশাহীর বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা রোগী ভর্তি হয়েছেন ৫৬ জন। সময়ে সুস্থ হয়ে বাড়ি করেছেন মাত্র ২৪ জন। ফলে এখন হাসপাতালে করোনা রোগে মোট ভর্তি আছেন ৩৯৩ জন।

চলতি মাসের ১ জুন সকাল হতে ২২ জুন সকাল ৮ টা পর্যন্ত টানা ২২ দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২২৯ জন।

এদিকে হাসপাতালের দেওয়া করোনা চিত্রে দেখা যায়, মৃত ১৩ জনের মধ্যে ৬ জন মারা গেছেন আইসিউতে। আর ৭ জন মারা গেছেন করোনা ওয়ার্ডে চিকিৎসারত অবস্থায়।

অপরদিকে সোমবার (২১ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৫০ ও রামেক ল্যাবে ১০২ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে রাজশাহীতে সবচেয়ে বেশি ৩৩ দশমিক ৫১ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। একই দিনে চাঁপাইনবাবগঞ্জের ২৯ দশমিক ৮৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button