রাজনীতি

যে কারণে খালেদাকে বাসায় নেওয়া হচ্ছে

জনপদ ডেস্ক: রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে দীর্ঘদিন পর বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার সন্ধ্যা ৭টার দিকে ফেরার কথা থাকলে প্রতিবেদনটি লেখা পর্যন্ত তিনি হাসপাতাল ত্যাগ করেননি বলে জানা যায়।

খালেদার বাসায় ফেরার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, হাসপাতালে বেশিদিন থাকার কারণে সংক্রমণের ঝুঁকি থাকে, ইতোমধ্যে একবার রক্তে সংক্রমণ হয়েছিল। এখন আবার দু’টি ব্যাক্টেরিয়ার উপস্থিতি পেয়েছে চিকিৎসকরা। তাই হাসপাতাল থেকে সংক্রমণের আশঙ্কা থেকে বাসায় ফেরৎ নেওয়া হচ্ছে বেগম জিয়াকে। যেহেতু পোস্ট কোভিড কোনো সমস্যা তার নাই এবং বাসাতেই তিনি সংক্রমণের শঙ্কামুক্ত। তাই বাসায় থেকেই সেই চিকিৎসা চলবে বলে মেডিকেল বোর্ড পরামর্শ দিয়েছে।

গত ১১ এপ্রিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ৩ মে তার শ্বাস কষ্ট বেড়ে যাওয়ায় তাকে স্থানান্তর করা হয়। ৮ মে তৃতীয় দফা নমুনা পরীক্ষায় তার করোনা ফল নেগেটিভ আসে। খালেদা জিয়ার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের সদস্যরা তাকে বিদেশ নেওয়ার সুপারিশ করেন। এরপর পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে বিদেশ যাওয়ার অনুমিত চেয়ে আবেদন করা হয়। কিন্ত শেষ পর্যন্ত সরকার খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়নি সরকার।

এদিকে করোনা মুক্ত হলেও পরবর্তী বেশ কিছু জটিলতায় ভুগছেন খালেদা জিয়া। কিডনি, ডায়াবেটিস, হার্টের সমস্যা দেখা দিলে তাকে সিসিইউতে রেখেই চিকিৎসা করানো হয়। মাঝেমধ্যে তার হিমোগ্লোবিনের মাত্রাও ওঠানামা করে। তবে তার ব্যক্তিগত এক চিকিৎসক জানান, বর্তমানে চেয়ারপারসনের শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে। কিডনি সমস্যাও কমার দিকে। কিছুদিন আগে জ্বর আসলেও তা পুরোপুরি সেরে উঠেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button