খেলাধুলা

ভোরেই মার্কিন মুলুকে সাকিব উড়ে গেলেন

স্পোর্টস ডেস্কঃ মার্কিন মুলুকে রেখে আসা পরিবারের কাছে ফিরে গেলেন সাকিব আল হাসান। আজ শুক্রবার ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে চড়ে দেশ ছাড়েন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

ঢাকা প্রিমিয়ার লীগের ম্যাচে গত শুক্রবার (১১ জুন) আম্পায়ারের সঙ্গে অখেলোয়াড়সুলভ আচরণ করায় পাঁচ লাখ টাকা জরিমানাসহ তিন ম্যাচ নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এর আগে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বোলিংয়ে কিছুটা জ্বলে উঠলেও ব্যাটিয়ে জ্বলে উঠতে পারেনি সাকিব। সঙ্গে আছে বায়োবাবলের একঘেয়েমি। সব মিলিয়ে সাকিবের সময় যেন কোনোভাবেই ভালো কাটছিল না। তাই সময় ভালো কাটাতেই তার এই সিদ্ধান্ত। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

কোভিডকালে নির্বিঘ্নে খেলা চালাতে ভরসা বায়োবাবল। যে পদ্ধতি অনেক সময় খেলোয়াড়দের জন্য হতে উঠতে পারে একঘেয়ে। সাকিবের ক্ষেত্রেও হয়েছে সেটাই। প্রায় আড়াই মাস বায়োবাবলের আওতায় ছিলেন এই অলরাউন্ডার।

আইপিএল খেলতে গেলো ২৭ মার্চ ভারতে যান সাকিব। সেই থেকে কোয়ারেন্টাইন আর বায়োবাবলের বৃত্তেই ঘুরছেন এই ক্রিকেটার। আইপিএল মাঝপথে স্থগিত হলে, দেশে ফিরে এসে ১৪ দিনের কোয়ারেন্টাইন। এরপর বায়োবাবলে শ্রীলঙ্কা সিরিজ ও ঢাকা প্রিমিয়ার লিগ। সব মিলিয়ে মুক্ত বাতাসে কিছুটা সময় কাটাতেই সাকিবের এই ছুটি।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা শেষে উইন্ডিজের বিপক্ষে ফিরেই হন সিরিজসেরা। কিন্তু এরপর থেকেই ব্যাটে-বলে কেমন যেন ধারহীন সাকিব। ডিপিএলে খেলেছেন ৮ ম্যাচ। ১৫ গড়ে রান করেছেন ১২০, আর বল হাতে নিয়েছেন ৯টি উইকেট। অনেকেই বলছেন ব্যাড প্যাচের মধ্য দিয়ে যাচ্ছেন সাকিব। পরিবারের সান্নিধ্য মানসিকভাবে কিছুটা হলেও চাঙা করবে সাকিবকে। আর ভক্তরাও জিম্বাবুয়ে সিরিজে সাকিবকে হয়তো দেখতে পাবেন পুরনো রুপে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ জুন জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সাকিবও দলের সঙ্গে যোগ দিবেন সেখানেই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button