চট্টগ্রামসারাবাংলা

হিমাগার ধসে প্রাণ গেল ৮ গরুর

জনপদ ডেস্ক: কুমিল্লার বুড়িচংয়ে ধসে পড়া হিমাগারের উদ্ধার কাজ শেষ করেছে ফায়ার সার্ভিস। ভবনের দেয়াল ভেঙে উদ্ধার করা হয়েছে পাশের খামারের চাপা পড়া ৭২টি গরু। এর মধ্যে ৮ মারা গেছে।

মঙ্গলবার (৮ জুন) সন্ধ্যায় উদ্ধার কাজ শেষে এসব তথ্য জানান কুমিল্লা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শারফুল হাসান ভূঁইয়া। ভবনটির পাশের একটি বাড়িতে থাকেন মিজানুর রহমান ও ইউনুস মিয়া জানান, ভোর ৬টায় দিকে বিকট শব্দ শুনে বাইরে গিয়ে দেখেন, ওই পাঁচতলা ভবনের পেছনের দিকের অংশ ধসে পড়েছে। ওই অংশে ছিল একটি খামার।

সিয়াম ডেইরি ফার্ম নামের খামারটির মালিক ফরহাদ হোসেন। ওই কোল্ড স্টোরেজের মালিকের কাছ থেকে খামারের জন্য তিনি জায়গা ভাড়া নিয়েছেন। খবর পেয়ে এসে দেখেন ধসে পড়া অংশে আটকা পড়েছে তার অনেকগুলো গরু।

কুমিল্লা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শারফুল হাসান ভূঁইয়া বলেন, ‘‘আমরা খবর পেয়ে সকাল ৭টায় ঘটনাস্থলে যাই। ফায়ার সার্ভিসের মোট পাঁচটি ইউনিট উদ্ধারকাজ চালায়। ধসে পড়া ভবনের দেয়াল কেটে ৭২টি গরু উদ্ধার করি। যার মধ্যে ৭টি গরু ঘটনাস্থলেই মারা যায়। আহত একটি গরুকে খামার মালিক জবাই করে ফেলেছেন।’’

মোকাম ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক মুন্সি জানান, ভবনটি স্বাধীনতা যুদ্ধের সময়কার প্রকৌশলীরা ভবনটিকে অনেক আগেই পরিত্যক্ত ঘোষণা করেছেন। তবু ভবনের মালিক ভাড়া দিয়েছেন।

তবে এই অভিযোগ সত্য নয় জানিয়ে ভবন মালিক বলেন, ‘‘সাত থেকে আট বছর আগের ভবন এটি। কোল্ড স্টোরেজে ২৮ হাজার ২৭৪ বস্তা আলু রাখা ছিল। প্রতিটি বস্তায় ৬৫ কেজি করে আলু ছিল সব আলু নষ্ট হয়ে গেছে। ঠিক কতবছর আগের ভবন এটি, সেই তথ্য নিশ্চিত করা যায়নি।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী আজম বলেন, ‘‘কী কারণে ভবনটি ধসে পড়ল ও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হলো তা তদন্ত করে নিশ্চিত হওয়া যাবে।’’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button