বর্ষাকাল  - শনিবার | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি | ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বর্ষাকাল  - শনিবার | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি

সাকিব-মোস্তাফিজ আইপিএলের পুরো টাকা পাবেন না

জনপদ ডেস্কঃ ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ৩১ ম্যাচ হাতে রেখেই স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফের শুরু হচ্ছে। চূড়ান্ত সূচি প্রকাশ না হলে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টের বাকি অংশ অনুষ্ঠিত হবে।

তবে এই বাকি অংশে যোগ দিতে পারছেন না অনেক বিদেশি ক্রিকেটারেরই। ওই সময়ে নিজ নিজ দেশের খেলায় ব্যস্ত থাকবেন তারা।

সেই তালিকায় আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও। জাতীয় দলের খেলা থাকায় আইপিএলের বাকি অংশের জন্য তাদের অনাপত্তিপত্র (এনওসি) দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটাই এ পর্যন্ত খবর।

জানা গেছে, চুক্তি অনুযায়ী বেতনের পুরো টাকা এই দুই বাংলাদেশি তারকাকে দেবে না তাদের ফ্রাঞ্চাইজিরা। আইপিএলের বিদেশি ক্রিকেটাররা আসরের বাকি অংশে অংশ না নিলে তাদের পারিশ্রমিক কেটে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

সেই নিয়মের প্যাচে পড়ে কেটে রাখা হচ্ছে সাকিব ও মোস্তাফিজের বেতন। যদিও নিয়ামানুযায়ী, পুরো পারিশ্রমিকটাই পাওয়ার কথা তাদের।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো খবর, খেলোয়াড়দের তিন ধাপে বেতন দেয় আইপিএল কর্তৃপক্ষ। বীমার মাধ্যমে সেই অর্থ পরিশোধ করা হয়। দলগুলো খেলোয়াড়দের সাথে চুক্তির সময়ই বীমার কথা উল্লেখ করা হয়। সে হিসেবে, কোনো কারণে নির্ধারিত সময়ে খেলা না হলেও খেলোয়াড়রা টাকা পাবেন।

করোনার হানায় নির্ধারিত সময়ে আইপিএল সম্পন্ন করতে না পারাকে বিসিসিআইয়ের ব্যর্থতা বলেই জানাচ্ছেন বিশ্লেষকরা। তাই খেলোয়াড়দের পুরো টাকা পাওয়ার কথা।

 

RELATED ARTICLES

সর্বাধিক পঠিত