আন্তর্জাতিকনির্বাচন

‘পশ্চিমবঙ্গে বিজেপির অবস্থা খুব খারাপ’

জনপদ ডেস্ক: যোগ্য প্রার্থীর অভাবে হারার আগেই বিজেপি হেরে গেছে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সিনিয়র নেতা ও সংসদ সদস্য অধ্যাপক সৌগত রায়।  আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপি যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে সেদিকে ইঙ্গিত করে সৌগত রায় এ মন্তব্য করেন।

এ সময় বিজেপির অবস্থা খুব খারাপ বলেও জানান তিনি।  তৃণমূলের সিনিয়র এ নেতা বলেন, বিজেপির অবস্থা যে কত খারাপ, ওদের মধ্যে যোগ্য প্রার্থীর কত অভাব এই তালিকায় সেটা স্পষ্ট হয়েছে। ওরা চারজন এমপিকে মনোনয়ন দিয়েছে। তার মধ্যে একজন রাজ্যসভার মনোনীত এমপি। অন্য তিনজন হচ্ছেন লোকসভার নির্বাচিত এমপি। অর্থাৎ এরা যদি জেতেন তাহলে তাদের আসনে আবার উপনির্বাচন হবে। এটা কেউই চায় না। কিন্তু ওদের তো প্রার্থী নেই, কী করবে? ওদের তো মুখ নেই।

সেজন্য এদের আবার ডেকে নিয়ে এসেছে। তারফলে বিজেপি হারার আগেই হেরে গেল প্রার্থীর অভাবে!  এটাই বিজেপির আসল অবস্থা। আমি আশা করি এই প্রার্থীরা প্রতিবাদ করবে।গত রোববার বিজেপি’র পক্ষ থেকে যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে তাতে ৪ এমপির নাম থাকায় অধ্যাপক সৌগত রায় বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন।

রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির প্রার্থী তালিকায় অন্যদের পাশাপাশি বিজেপি’র হুগলির সংসদ সদস্য লকেট চট্টোপাধ্যায়, আসানসোলের সংসদ সদস্য বাবুল সুপ্রিয় এবং কুচবিহারের সংসদ সদস্য নিশীথ প্রামাণিকের নাম রয়েছে। এ ছাড়া রাজ্যসভার সংসদ সদস্য স্বপন দাশগুপ্তকেও প্রার্থী করেছে বিজেপি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button