খেলাধুলা

রান পেলেন ব্যাটাররা, রুবেলের ৪ উইকেট

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডে নিজেদের মধ্যে খেলা একমাত্র প্রস্তুতি ম্যাচে রান পেলেন ব্যাটসম্যানরা। ফিফটি পেলেন মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ। বোলারদের মধ্যে ৪ উইকেট নিয়ে উজ্জ্বল ছিলেন রুবেল হোসেন। ২০ মার্চ ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। তার আগে মঙ্গলবার কুইন্সটাউনে নিজেদের মধ্যে একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলল টাইগাররা। জন ডেভিস ওভাল মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে তামিম একাদশকে ৯ উইকেটে হারায় নাজমুল একাদশ।

ইনজুরির কারণে তামিম ইকবাল খেলতে পারেননি। তার নামের একাদশ প্রথমে ব্যাট করতে নামে। ৫০ ওভারে ৫ উইকেটে ২৩৩ রান করে দলটি। জবাবে নাজমুল একাদশ ৪৬.৫ ওভারে লক্ষ্যে পৌঁছে যায়। ১ উইকেট হারালেও দলটির হয়ে ব্যাট করেছেন মোট পাঁচজন। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৪০ রান করে রিটায়ার্ড হার্ট হন। সুযোগ করে দেন অন্যদের। সেই সুযোগ কাজে লাগিয়ে ফিফটি করেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ।

আরেক ওপেনার লিটন দাস ৫৯ রান করে রিটায়ার্ড হার্ট হন। মিরাজও ৫০ রান করে মাঠ ছেড়ে যান। মুশফিক ৫৪ ও সাইফউদ্দিন ১৬ রানে অপরাজিত ছিলেন। তামিম একাদশের পক্ষে ১ উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান। এর আগে তামিম একাদশের পক্ষে একমাত্র ফিফটি আসে মিঠুনের ব্যাট থেকে। ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। থিতু হয়ে আউট হন এই দলের বেশ কজন। মেহেদি হাসান ফেরেন ৩৮ রানে, মাহমুদউল্লাহ ৩৫ আর সৌম্য সরকার করেন ২৮। ওপেনার মোহাম্মদ নাঈম শেখ বিদায় নেন ১২ রানে। ৪২ রান খরচায় ৪ উইকেট নেন নাজমুল একাদশের রুবেল।

তামিম ছাড়াও ইনজুরির কারণে এ ম্যাচে ছিলেন না মোসাদ্দেক হোসেনও। বাংলাদেশের স্কোয়াড ২০ জনের। দুই দলের একাদশ পূর্ণ করতে স্থানীয় ৫ ক্রিকেটারকে সুযোগ দেওয়া হয়েছিল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button