চট্টগ্রামসারাবাংলা

ব্যাংক কর্মকর্তাকে আটকে রেখে মুক্তিপণ দাবি, গ্রেফতার ৪

জনপদ ডেস্ক: চট্টগ্রামের বাকলিয়ায় ব্যাংক কর্মকর্তাকে আটকে রেখে মুক্তিপণ আদায়ের অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ মার্চ) মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কৌশলে ব্যাংক-বিমার মতো আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং ব্যবসায়ীদের আটকে রেখে লাখ লাখ টাকা মুক্তিপণ আদায় করত এই চক্রটি। বিশেষ করে নারী দিয়ে ফোন দিয়ে আলাপ করাত তারা। এরপর দাওয়াত দিয়ে বাসায় নিয়ে আটকে রাখে।

পুলিশ জানায়, ৫ মার্চ রাতে ব্যাংক কর্মকর্তাকে নগরীর বাকলিয়া এলাকার একটি বাসায় কৌশলে ডেকে নিয়ে যায় এই চক্রের সদস্যরা। এরপর তাকে আটকে রেখে নারী দিয়ে ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে দুই লাখ টাকা দাবি করে তারা। অস্ত্র ঠেকিয়ে ভয় দেখানো এবং আত্মসম্মান বাঁচাতে ৪টি বিকাশ নম্বরে দুই লাখ টাকা দিয়ে মুক্তি পায় ওই ব্যাংক কর্মকর্তা।

ওই ব্যাংক কর্মকর্তা জানান, একজন নারী ক্লায়েন্টের পরিচয়ে তার সঙ্গে টেলিফোনে কথা বলা হয়। এরপর তাকে বাসায় দাওয়াত দেয় ওই নারী ক্লায়েন্ট। তিনি সরল বিশ্বাসে বাসায় যাওয়ার আগে ওই নারীর ভাই পরিচয়ে তাকে একজন রিসিভ করে নেয়। এরপর তাকে বাসায় নিয়ে আটকে রেখে দু’লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। এ সময় মোবাইলে বেশকিছু অশ্লীল ভিডিও দেখিয়ে ফাঁসিয়ে দেয়ারও ভয় দেখায়। একপর্যায়ে তারা টাকার জন্য শরীরে অস্ত্র ঠেকিয়ে ভয় দেখাতে থাকে।

৬ দিন পর বিষয়টি পুলিশের নজরে এলে এই চক্রের সন্ধানে নামে বাকলিয়া থানা পুলিশ। পরবর্তীতে মুক্তিপণ পাঠানো বিকাশ নম্বরের সূত্র ধরে বৃহস্পতিবার রাতে আটক করা হয় চারজনকে। তবে এই দলের প্রধান হিরো, মানিকসহ আরো ৬ জন পালিয়ে যায়।

বাকলিয়া থানা অফিসার ইনচার্জ হুল আমিন বলেন, ব্যাংক-বিমার মতো আর্থিক প্রতিষ্ঠানে কর্মরত এবং সাধারণ ব্যবসায়ীদের শিকারে পরিণত করছে এই দলের সদস্যরা।

নগরীর বাকলিয়া, চান্দগাঁও, হালিশহর এবং পাহাড়তলীকেন্দ্রিক ১৫টির বেশি গ্রুপ জিম্মি করে মুক্তিপণ আদায়ের সঙ্গে জড়িত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button