অন্যান্য

ছাগল খাওয়ার অপরাধে চিতাবাঘকে নৃশংসভাবে হত্যা করে ভোজ!

জনপদ ডেস্ক: সম্প্রতি একটি চিতাবাঘকে মেরে তার মাংস রান্না করে খাওয়ার ঘটনা ঘটেছে ভারতের কেরালার ইদুক্কি জেলায়। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে।

জানা যায়, কিছুদিন আগে প্রধান অভিযুক্ত বিনোদের একটি ছাগলকে মেরে ফেলে চিতাবাঘটি। এতে অভিযুক্তরা রেগে গিয়ে চিতাবাঘটিকে ফাঁদে ফেলে হত্যা করার সিদ্ধান্ত নেয়।

বন অধিদফতরের এক কর্মকর্তা জানিয়েছেন, বিনকদ ও কুড়িয়াকোজ মনকুলারের কাছে মুনিপাড়ার বন থেকে প্রায় ১০০ মিটার দূরে একটি ব্যক্তিগত জমিতে ফাঁদ পেতেছিল ওই পাঁচ জন ব্যক্তি। বুধবার (২০ জানুয়ারি) সকালে ছয় বছরের ওই বাচ্চা চিতাবাঘ ফাঁদে পড়ে। তারপর ওই চিতাবাঘটিকে আনা হয় এই ঘটনার সঙ্গে যুক্ত মূল অভিযুক্ত বিনোদের বাড়িতে। তারপর সেখানে মেরে রান্না করে খেয়ে ফেলা হয় তার মাংস।

শুক্রবার (২২ জানুয়ারি) বন কর্মকর্তারা এ সম্পর্কে জানতে পারেন। পরে বিনোদের বাড়িতে তল্লাশি চালিয়ে সেখান থেকে উদ্ধার করা হয় চিতাবাঘের রান্না করা ১০ কেজি মাংস। বাড়ির ভেতর থেকে তারা বাঘের ছাল এবং দাঁতও উদ্ধার করেন। সেই তথ্যের ভিত্তিতেই শুক্রবার এই ঘটনার সঙ্গে যুক্ত পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্তদের মধ্যে রয়েছে, ভিপি কুড়িয়াকোস (৭৪), সালি কুঞ্জাপ্পান (৫৪), সিএস বিনু (৫০), ভিনসেট (৫০) এবং বিনোদ পিকে (৪৫)।

১৯৭২ সালে হওয়া চিতাবাঘ বন্যজীবন সুরক্ষা আইন অনুযায়ী একজন বন কর্মকর্তা বলেছেন, অভিযুক্তদের সাত বছরের কারাদণ্ড হবে। সূত্র: নিউজ ১৮ বাংলা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button