অন্যান্যরাজশাহীসারাবাংলা

গোদাগাড়ীতে নিরাপদ ও বিষমুক্ত টমেটো উৎপাদনে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর গোদাগাড়ীতে নিরাপদ ও বিষমুক্ত টমেটো উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও বাজারজাতকরণে সচেতনতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ জানুয়ারী) সকাল ১০ টায় উপজেলা মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) সহায়তায় প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: জানে আলম।

উপজেলা কৃষি অফিসার মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি। নিরাপদ ফসল উৎপাদন ও বাজারজাত করণ বিষয়ক সেশন পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: মতিয়র রহমান। সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন জাইকার উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটর শাহ মো: জাকিউল বারি।

মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য প্রদান করেন গোদাগাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম. আব্দুল বাতেন।

প্রশিক্ষণ কর্মশালায় টমেটাসহ বিভিন্ন ফল উৎপাদনে নিরাপদ, বিষমুক্ত, বাজার ব্যবস্থা , উৎপাদনসহ নানান সচেতনতা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

২৬ ও ২৭ জানুয়ারি দুই দিনে দুই ব্যাচ প্রশিক্ষণ হবে। প্রতি ব্যাচে ৫০জন করে মোট ১০০ জন প্রশিক্ষণার্থী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। যাদের মধ্যে টমেটো উৎপাদনকারী, টমেটো ব্যবসায়ী, বীজ ডিলার ও সাংবাদিক রয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button